অভিনেতা মুজিবুর রহমান দিলু হাসপাতালে

অভিনেতা মুজিবুর রহমান দিলু হাসপাতালে

বিনোদনঃ
জনপ্রিয় অভিনেতা মুজিবুর রহমান দিলু অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিটিভির কালজয়ী ধারাবাহিক নাটক সংশপ্তক-এ মালু চরিত্রে অভিনয় করে দর্শকদের মাঝে সাড়া ফেলেছিলেন অভিনেতা মুজিবুর রহমান দিলু। এখনো অনেকের কাছে তিনি মালু নামেই পরিচিত।

আজ বুধবার রাতে মুজিবুর রহমান দিলুর অসুস্থতার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন তার ছেলে অয়ন রহমান।

অয়ন রহমান বলেন, ‘বাবার ফুসফুসের সমস্যা দেখা দিয়েছে। বাম পাশের ফুসফুসের ৭০ ভাগই আক্রান্ত হয়েছে। ডান পাশের ফুসফুসও ১০ ভাগ আক্রান্ত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘বাবার শরীরে করোনার উপসর্গ আছে। আজ পরীক্ষা করানো হয়েছে, আগামীকাল ফলাফল পাওয়া যাবে। সবাই বাবার জন্য দোয়া করবেন।’

গতকাল মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হলে মুজিবুর রহমান দিলুকে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়। তাকে আইসিউতে রাখা হয়েছে।

এক সময়ের জনপ্রিয় এই অভিনেতা স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাকে নিয়ে রাজধানীর উত্তরায় বসবাস করেন। বেশকিছু দিন ধরেই অভিনয় থেকে দূরে আছেন তিনি।

পেশাগত জীবনের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত আছেন মুজিবুর রহমান দিলু।

এক সময় তিনি মঞ্চ ও টেলিভিশন নাটকে সরব ছিলেন। ‘আমি গাধা বলছি’, ‘জনতার রঙ্গশালা’, ‘আরেক ফাল্গুন’, ‘ওমা কি তামাশা’, ‘নানা রঙের দিনগুলো’সহ অনেক মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি।

টেলিভিশন নাটক সংশপ্তক করেই আলোচনায় আসেন তিনি। এছাড়াও ‘তথাপি’ ও ‘সময় অসময়’ নামের দুটি ধারাবাহিক নাটকে অভিনয় করেও বেশ পরিচিতি পান। বিটিভির অসংখ্য এক ঘণ্টার নাটকে তিনি অভিনয় করেছেন। এছাড়াও নাট্যকার ও নাট্য পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

তিনি একজন মুক্তিযোদ্ধা। ছোটদের সংগঠন টুনটুনির সমন্বয়ক হিসেবে কাজ করেছেন মুজিবুর রহমান দিলু।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।