আইপিডিসির ‘অর্ধ-বার্ষিক ইনভেস্টরস মিট’ অনুষ্ঠিত

অর্থনীতিঃ
১৯৮১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের প্রাইভেট খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড তাদের অগ্রগতি, অর্জন, কৌশলগত উদ্যোগ এবং ভবিষ্যতের চ্যালেঞ্জ বিষয়ক একটি শিক্ষামূলক অধিবেশন পরিচালনা করেছে।

‘অর্ধ-বার্ষিক ইনভেস্টরস মিট’ শীর্ষক অধিবেশনটি মঙ্গলবার রাজধানীর গুলশানে অবস্থিত ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হয়।

অধিবেশনে সম্প্রতি আইপিডিসির ‘বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট অব দ্য ইয়ার’ ক্যাটাগরিতে ১৮তম ডিএইচএল-ডেইলি স্টার ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’ অর্জন বিষয়টি তুলে ধরা হয়।

এছাড়া প্রতিষ্ঠানের অঙ্গীকার ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ বছরের প্রথমার্ধের অর্জনসমূহ নিয়েও আলোচনা হয়।

অধিবেশনে আইপিডিসির গৃহীত বিভিন্ন স্ট্র্যাটেজি ও উদ্যোগ যেমন অর্জন, প্রথমবারের মতো ডিজিটাল ভিত্তিক সাপ্লাই চেইন ফাইন্যান্স প্লাটফর্ম, গৃহায়নে সাশ্রয়ী অফার, নারীর ক্ষমতায়ন এবং ব্যাংকিং সুবিধাবঞ্চিতদের বিষয়েও আলোচনা হয়।

অধিবেশনে আইপিডিসি’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম; ডিএমডি ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ শামস; ডিএমডি ও হেড অব রিটেইল বিজনেস কায়সার হামিদ এবং বাংলাদেশ মানি মার্কেট ডিলার্স অ্যাসোসিয়েশন (বিএএমডিএ)-এর প্রেসিডেন্ট মো. আব্দুস সামাদ; ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) এর হেড অব ট্রেজারি মো. মনোয়ার হোসেইন।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসিতে আমরা সবসময় আমাদের গ্রাহক এবং কর্মীদের সক্ষম করে তুলতে চেয়েছি। আমরা সবার জন্য একটি সামগ্রিক সাপ্লাই চেইন ফাইন্যান্সিং ইকো-সিস্টেম প্রবর্তন করেছি। আমাদের উদ্যোগসমূহ আমাদেরকে ‘দ্য বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অব দ্য ইয়ার’ খ্যাতি এনে দিয়েছে এবং আমরা আরও অনেক দূর যেতে চাই।”

বাংলাদেশ মানি মার্কেট ডিলার্স অ্যাসোসিয়েশন (বিএএমডিএ)-এর প্রেসিডেন্ট মো. আব্দুস সামাদ বলেন, “বাংলাদেশের বেসরকারি আর্থিক খাতে আইপিডিসি এখন বিশেষ নাম।

প্রতিষ্ঠানটি সুলভ ঋণ সুবিধা, নারী ক্ষমতায়নে ধারাবাহিকভাবে কাজ করে যাওয়া, আর্থিক খাতে নতুন নতুন উদ্ভাবন নিয়ে আসার মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আশা করছি, ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে”।
-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter