আওয়ামী লীগের ৫২২ নেতাকর্মীর করোনায় মৃত্যু

রাজনীতিঃ

করোনা (কোভিড-১৯) মহামারী মোকাবেলা করতে গিয়ে আওয়ামী লীগের প্রায় ৫২২ জন নেতাকর্মী মৃত্যুবরণ করছেন বলে জানিয়েছে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর অন্য দলের সাধারণ মানুষের পাশে না দাঁড়িয়ে শুধু সমালোচনা করে বলেও উল্লেখ করেন তিনি।

৩ অক্টোবর, শনিবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এসব কথা বলেন সভানেত্রী শেখ হাসিনা। এ সময় দলের নেতাদেরকে সাংগঠনিক নির্দেশনাও দেন তিনি।

এ বিষয়ে শেখ হাসিনা বলেন, করোনা মহামারী মোকাবিলায় আওয়ামী লীগের প্রায় ৫২২ জন নেতাকর্মী মৃত্যুবরণ করেছেন। এতো বড় ত্যাগ আর কোনো দল বোধহয় করেনি। তারা লিপ সার্ভিস দিয়েছে। এই আত্মত্যাগ করার পরেও অন্য দল মানুষের পাশে না দাঁড়িয়েই শুধু সমালোচনা করছে বলেও জানান তিনি।

সমালোচনাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশে এখন ভালো ভালো গণমাধ্যম আছে। আমি প্রাইভেটে টেলিভিশন, প্রাইভেটে রেডিও এবং অনেক পত্রিকা দিয়েছি। তাই যে যার মতো আপন মনের মাধুরী মিশিয়ে কথা বলে যাচ্ছে। কিন্তু তাদেরকে মানুষের পাশে দেখা যায়নি।

এছাড়াও করোনাকালেও সাংগঠনিক কার্যক্রমও চালিয়ে যাওয়ার নির্দেশনা দেন শেখ হাসিনা। তিনি বলেন, বেশি যাতায়াত না করলেও সাংগঠনিক কার্যক্রমগুলো অব্যাহত রাখতে হবে। বিভিন্ন জায়গায় হয়তো সম্মেলন হয়েছে, কিন্তু করোনার কারণে আর কমিটি করা যায়নি বা কারো খোঁজও নেয়া সম্ভব হয়নি। এখন ধীরে ধীরে এগুলো করা যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter