আটোয়ারীতে নাগরিক অধিকার আদায়ে সুশিল সমাজের মানববন্ধন

আটোয়ারীতে নাগরিক অধিকার আদায়ে সুশিল সমাজের মানববন্ধন

মনোজ রায় হিরু, আটোয়ারী প্রতিনিধি :
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার প্রাণকেন্দ্র ফকিরগঞ্জ বাজারের পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মান কাজ দ্রুত সম্পন্ন করা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে অবৈধ মার্কেটের নিমান কাজ বন্ধের দাবীতে সুশিল সমাজের উদ্যেগে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ফকিরগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কমলেশ চন্দ্র ঘোষ ও সম্পাদক মো: জামিলুর রেজা মানিকের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে কয়েক শত মানুষ উপস্থিত থেকে শান্তিপূর্ণ প্রতিবাদ জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন আটোয়ারী সরকারী বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো: ফজলুল করিম, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আঃ কুদ্দুস, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: নজরুল ইসলাম, সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার শেখ নুর ইসলাম, প্রধান শিক্ষক মো: ওয়াজেদ আলী, স্থানীয় আ’লীগের দপ্তর সম্পাদক মো: মিজানুর রহমান, উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মো: মতিয়র রহমান ও ব্যবসায়ী মো: তাসাফুর রহমান বাচ্চু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ১ কোটি ৫৬ লক্ষ টাকা ব্যায়ে নির্মিতব্য ফকিরগঞ্জ বাজারের পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মান কাজ শুরু হয়ে অদৃশ্য কারনে তা বন্ধ হয়।

এতে সাধারন ব্যবসায়ী, শিক্ষার্থী সহ পথচারীদের চলাচলে ব্যাপক অসুবিধার পাশপাশি বর্ষা মৌসুমে বাজারের সর্বত্র হাটু পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চরম জনদুর্ভোগ তৈরি হয়।

সেইসাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে জেলা পরিষদ কর্তৃক নির্মিতব্য মাকেটের নির্মান কাজ বন্ধ করে উল্লেখিত স্থানকে পূর্বের অবস্থানে ফিরিয়ে দেয়ার জোড় দাবী দিয়ে সংশ্লিষ্ট বিভাগগুলোর প্রতি অনুরোধ জানানো হয়। আগামী এক সপ্তাহের মধ্যে দাবীগুলোর দৃশ্যমান সমাধান চোখে না পড়লে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী ঘোষনা করার দৃঢপ্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

-শি

Print Friendly, PDF & Email
FacebookTwitter