আপাতত লকডাউনের কনোও পরিকল্পনা নেইঃ স্বাস্থ্যমন্ত্রী

আপাতত লকডাউনের কনোও পরিকল্পনা নেইঃ স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যঃ
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ বাড়ছে। তবে করোনার সংক্রমণ বাড়লেও দেশে আপাতত লকডাউনের কোনও পরিকল্পনা নেই।

স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা সংক্রমণ কমানো সম্ভব বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় স্বাস্থ্য খাতের প্রশংসা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মহামারি মোকাবিলায় স্বাস্থ্যখাতকে অনেক এগিয়ে নেয়া হয়েছে। আমরা চেষ্টা করছি সংক্রমণ কীভাবে কমানো যায়, সে বিষয়ে বিশেষ নজরদারি চলছে।

সংক্রমণ কমাতে সরকার বদ্ধপরিকর জানিয়ে জাহিদ মালেক বলেন, করোনা মোকাবিলায় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে সরকার। করোনার সংক্রমণ যেনও বৃদ্ধি না পায় সে লক্ষ্যেই নিরলস পরিশ্রম করে যাচ্ছে সরকার।

সংক্রমণ বাড়ার জন্য মানুষের উদাসীনতাই দায়ী উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা থেকে রক্ষা পাওয়া সম্ভব, অথচ সব জেনেও আমরা তা মানছি না। তাই সংক্রমণ আবারো বেড়ে যাচ্ছে।

তিনি বলেন, বিয়ের অনুষ্ঠানেও মানুষ মাস্ক ব্যবহার করছে না। কক্সবাজার বান্দরবানে গেল ১৫ দিনে ২০ লাখ লোক মাস্ক ছাড়া ঘুরে বেড়িয়েছে। যার ফলে সংক্রমণ বেড়েছে।

আরও পড়ুন:

মন্ত্রী বলেন, করোনা থেকে বাঁচা ও চিকিৎসার উপায় আমরা জানি। কিন্তু সব জেনেও আমরা মানি না। করোনা নিয়ন্ত্রণে না থাকলে অর্থনীতি থাকবে না। সমস্যা সৃষ্টি হবে। তাই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter