ই-গর্ভমেন্ট ইআরপি’র প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ই-গর্ভমেন্ট ইআরপি’র প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কৃষি সংবাদঃ
বাংলাদেশসহ বিশ্বব্যাপি কভিড-১৯ এর কারনে চলছে লকডাউন। স্থরিব হয়ে পড়েছে সরকারি-বেসরকারিসহ সকল স্তরের কার্যক্রম। তার মাঝেও বসে নেই আইসিটি ডিভিশনের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের জিআরপি’র মিটিং ম্যানেজমেন্ট মডিউলের ওপর অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার ছুটির দিনে অনলাইনে জুম প্লাটফর্মে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে ‘বাংলাদেশ ই-গর্ভমেন্ট ইআরপি প্রকল্প’ । প্রশিক্ষণ কর্মশালায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউর আলম সহ আইসিটি পরিবারের সকল সংস্থাপ্রধান, অতিরিক্ত সচিব, যুগ্মসচিবসহ সকল প্রকল্প পরিচালকগণ অংশগ্রহন করেন।

সিনিয়র সচিব এন এম জিয়াউর আলম বলেন, আইসিটি ডিভিশনের অন্যতম লক্ষ্য হচ্ছে অফিস অটোমেশন, যা ইআরপি সিস্টেম ছাড়া কোনভাবেই সম্ভব নয়। সেদিক থেকে বাংলাদেশ ই-গভর্ণমেন্ট ইআরপি প্রকল্পটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

তিনি প্রকল্প সংশ্লিষ্ট সকলকে বিভিন্ন মডিউল উন্নয়নের পিছনে অবদান রাখায় তাদেরকে ধন্যবাদ দেন। তিনি আইসিটি পরিবারের সকল সংস্থা প্রধানকে মডিউল ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ পরবর্তী ভাবনা নিয়ে আলোচনা করেন এবং সকলে মিটিং ম্যানেজমেন্ট মডিউলটির সাফল্যজনক বাস্তবায়ন হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

আইসিটি ডিভিশনের ৬০ জন প্রশিক্ষনার্থী এই কোর্সে অংশগ্রহণ করেন। প্রশিক্ষক হিসাবে ছিলেন কোক্রিয়েটস লিমিটেডের মো. আসিফ রানা এবং খন্দকার আমিনুল ইসলাম। তাদের কারিগরি সহায়তা প্রদান করেন প্রকল্পের পরামর্শক মো. শরাফাত ইবনে মোশাররফ ও সাদী মো. হোসেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মনিরুল ইসলাম, ড. অনিন্দ ইকবাল, ড. সোহরাব হোসেন এবং ড. শামসুজ্জোহা বায়েজিদ প্রশিক্ষণ কার্যক্রমটি বিশেষজ্ঞ সদস্য হিসাবে মনিটরিং করছেন।

কোর্সটি পরিচালনা করেন প্রকল্প পরিচালক ড. অশোক কুমার রায়। সিনেসিস আইটি লি. এবং জিআরপি টিমের সদস্যরাও প্রশিক্ষণ কোর্সে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা প্রদান করেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter