এসএ পরিবহনের ডিপো থেকে নকল ১৪ বস্তা সিগারেট আটক

আইন আদালতঃ

ভ্যাট গোয়েন্দা আজ ঢাকার শান্তিনগর এসএ পরিবহনের ডিপো থেকে নকল ব্যান্ডরোল ব্যবহারের সন্দেহে দুটো চালানে ১৪ বস্তা সিগারেট আটক করেছে।

একটি চালান কুষ্টিয়া থেকে ১২ বস্তায় ৩ দশমিক ৫০ লাখ শলাকা রাতেই এসএ পরিবহনের গাড়িতে ঢাকায় আসে। একইসাথে আরেকটি চালানও রাতে বগুড়া থেকে ঢাকার ডিপোতে প্রবেশ করে। এই চালানে ৪০ হাজার শলাকা সিগারেট পাওয়া যায়। 

প্রথমটার ব্রান্ড Ceaser, অন্যটি Senor Gold। এই দুটো চালানই চৌমুহনী নোয়াখালীতে গন্তব্য ছিল। ভ্যাট আইন অনুযায়ী কোন পার্সেলেই যথাযথ ভ্যাট চালান ছিল না। 

ভ্যাট গোয়েন্দারা চালানের সিগারেট প্যাকেটগুলোতে ব্যবহৃত ব্যান্ডরোলগুলো স্বীকৃত ইউভি-রে প্রয়োগ করে প্রাথমিকভাবে নকল বলে নিশ্চিত হয়েছে।

সিকিউরিটি এন্ড প্রিন্টিং প্রেসে আটক নমুনা পাঠিয়ে তা আরো যাচাই করা হবে। মূসক চালান সাথে না থাকায় এবং ব্যান্ডরোল নকল প্রতীয়মান হওয়ায় এগুলো জব্দ করা হয়।
 
এসএ পরিবহনপুল থেকে চালান দুটো জব্দ করে ভ্যাট গোয়েন্দা অফিসে আনা হয়েছে। আরো অনুসন্ধানের পর সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে। 

একইসাথে ভ্যাট চালান ব্যাতিরেকে সিগারেট পরিবহন করার দায়ে এসএ পরিবহনকেও জবাবদিহিতার আওতায় আনা হবে।

উল্লেখ্য, এনবিআর সিগারেট পরিবহনের ক্ষেত্রে সকল কুরিয়ার সার্ভিসকে বাধ্যতামূলকভাবে ভ্যাট চালান সাথে রাখার শর্ত আরোপ করেছিল। 

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter