ওয়াশিংটনে ট্রাম্প সমর্থকদের বিশাল সমাবেশ, আটক ১০

ওয়াশিংটনে ট্রাম্প সমর্থকদের বিশাল সমাবেশ, আটক ১০

আন্তর্জাতিকঃ
মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচন ইস্যুু নিয়ে উত্তাপ থামছেই না। আইনি লড়াইয়ে পরাজয় মেনে নিচ্ছেন না বর্তমান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। তারা ভোট জালিয়াতির অভিযোগে দেশটির রাজধানী ওয়াশিংটনে বিশাল সমাবেশ করেছেন।

গতকাল ১৪ নভেম্বর, শনিবার আয়োজিত সমাবেশে নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে জয়ী দাবি করে নানা স্লোগান দেন। উইমেন ফর আমেরিকা ফার্স্ট নামে একটি সংগঠন ‘মিলিয়ন মেগা মার্চ’ নামের এ সমাবেশ ও বিক্ষোভের আয়োজন করে। তবে এতে ওথ কিপারস মিলিশিয়া, প্রাউড বয়েজ’সহ বেশ কয়েকটি উগ্র ডানপন্থী দলের কর্মী-সমর্থকদের সমবেত হতে দেখা যায়। এদের অনেকেই ছিলেন সশস্ত্র।

‘মিলিয়ন মেগা মার্চ’ নামের এ সমাবেশে যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্ত থেকে ট্রাম্প সমর্থকেরা যোগ দেন। ওয়াশিংটন ডিসি পুলিশ জানিয়েছে, শনিবার বিকেল পর্যন্ত ১০ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে চারজনকে আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে এবং অন্যদের সহিংস আচরণের জন্য আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

হোয়াইট হাউজের কাছের ফ্রিডম প্লাজার কাছে সমাবেশ করে বিক্ষোভকারীরা। পরে তারা পদযাত্রা সহকারে সুপ্রিমকোর্ট পর্যন্ত যান তারা। তবে এ বিক্ষোভ থেকে কোনো ধরনের সহিংসতার সংবাদ পাওয়া যায়নি।

বিক্ষোভকারীদের অভিযোগ, ট্রাম্পের কাছ থেকে নির্বাচন চুরি করে নিয়ে যাওয়া হয়েছে। এসময় তারা এসময় নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে জয়ী হয়েছেন বলে স্লোগান দিতে থাকেন।

ওয়াশিংটনের পাশাপাশি যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি বড় শহরেও ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, গতকাল ওয়াশিংটনে যখন বিক্ষোভ চলছিল, তখন গলফ ক্লাবে সময় কাটাচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে হারার পর থেকেই নানা ধরনের জালিয়াতির অভিযোগ তুলে সমর্থকদের ক্ষোভ উসকে দিচ্ছেন তিনি।

-বিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter