করোনার দ্বিতীয় আঘাত শুরুঃ স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যঃ

দেশে প্রাণঘাতী করোনা (কোভিড-১৯) মহামারীর দ্বিতীয় আঘাত শুরু হয়েছে গেছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। তবে করোনার দ্বিতীয় আঘাত মোকাবেলায় চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত বলেও জানান তিনি। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলায় জনসাধারণের উদাসীনতার কথাও উল্লেখ করেন তিনি।

২৩ সেপ্টেম্বর, বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় ঢামেক’র আধুনিকায়ন, উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনও করেন তিনি।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, দেশে করোনা সংক্রমণের সেকেন্ড ওয়েভ (দ্বিতীয় ঢেউ বা আঘাত) শুরু হয়ে গেছে। জীবন-জীবিকার কারণে সাধারণ মানুষকে বাইরে বের হতে হচ্ছে। এমতাবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রেও উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। তবে সেকেন্ড ওয়েভ মোকাবিলায় চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

দেশে শীতকালে সাধারণত বিয়ে ও পিকনিকসহ নানা অনুষ্ঠান একটু বেশিই হয়ে থাকে। বিষয়টি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনসমাগম বেশি হওয়ার কারণে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাই এ সকল অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে হবে।

এছাড়াও করোনাকালে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চল‌ার অনুরোধ জানান স্বাস্থ্যমন্ত্রী। একই সঙ্গে সচেতনতা বৃদ্ধি করার জন্য গণমাধ্যমকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter