চলন্ত ট্রেনে কাটা পড়ে জীবন হারালেন খুবি অধ্যাপক

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ হারালেন খুবি অধ্যাপক

অনলাইনঃ
চলন্ত ট্রেনে উঠতে গিয়ে কাটা পড়ে প্রাণ হারালেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ভূঁইয়া (৬৫)।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল, ওয়াটার, এনভায়রনমেন্ট ডিসিপ্লিন শিক্ষক ছিলেন।

২২ ফেব্রুয়ারি, শনিবার সকাল সাড়ে ৬টার দিকে খুলনা রেলওয়ে স্টেশন এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, চলন্ত ট্রেনে দৌড়ে উঠতে গিয়ে পা ফসকে ট্রেনের নিচে পড়ে যান অধ্যাপক মিজানুর রহমান। মুহূর্তে ডান হাত-পা কাটা পড়ার পাশাপাশি মারাত্মক আঘাত পান। এ সময় দ্রুত তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে হাসপাতালের চিকিৎসকরা জানান, অধ্যাপক মিজানুর রহমানকে উদ্ধার করে হাসপাতালে আনা হলে সকাল সোয়া ৭টার দিকে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, ‘অধ্যাপক মিজানুর রহমানসহ কয়েকজনের একটি গ্রুপ সকালে হাঁটতে বের হয়। হাঁটতে হাঁটতে তারা সিদ্ধান্ত নেয় যশোরের গদখালীতে ফুল চাষ দেখতে যাবে। সে হিসেবে সকালে ট্রেনে যাওয়ার সিদ্ধান্ত নেয়। উনি আসতে একটু দেরি করেন। ট্রেন ছেড়ে দেয়। চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যান।’

উপাচার্য আরো বলেন, ‘মিজানুর রহমান সৎ, দক্ষ ও আদর্শবান শিক্ষক ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। একই সঙ্গে তার আত্মার মাগফিরাত কামনা করছি।’

খুবি জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এফএম আতিয়ার রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন থেকে সম্প্রতি অবসর গ্রহণ করেছেন মিজানুর রহমান। তিনি এ বিভাগের প্রধানও ছিলেন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter