চিপযুক্ত ইএমভি কার্ড চালু করলো ইসলামী ব্যাংক

অর্থ নীতিঃ
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ চিপযুক্ত ইএমভি কার্ড চালু করেছে।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম ৩০ জুন ২০১৯, রবিবার ইসলামী ব্যাংক টাওয়ারে এ কার্ডের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেবা প্রদানকারী (স্মার্টভিসতা) আন্তর্জাতিক প্রতিষ্ঠান বিপিসি গ্রুপ-এর চেয়ারম্যান এনাটলি লজিনভ।

ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, জেকিউএম হাবিবুল্লাহ্, এফসিএস, তাহের আহমেদ চৌধুরী, মুহাম্মদ কায়সার আলী ও হাসনে আলম, বিপিসি ব্যাংকিং টেকনোলোজিসের (দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা) ম্যানেজিং ডাইরেক্টর এনজেলো বারটিনি ও হেড অব সেলস (জিসিসি) চিত্রজিৎ চক্রবর্তীসহ ব্যাংকের নির্বাহী ও কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইসলামী ব্যাংকের চিপযুক্ত ইএমভি কার্ডের মাধ্যমে গ্রাহকের কার্ডভিত্তিক লেনদেনের নিরাপত্তা অধিকতর নিশ্চিত হবে। ম্যাগনেটিক স্ট্রিপযুক্ত কার্ডের তুলনায় চিপযুক্ত কার্ড তথা ইএমভি কার্ড বেশি নিরাপদ।

চিপযুক্ত কার্ডের তথ্য সংরক্ষিত থাকে মাইক্রো চিপে। হ্যাকাররা স্কিমিং ডিভাইস বা অন্য কোনভাবে এ ধরনের কার্ড থেকে তথ্য চুরি করতে পারে না।

এছাড়া, ইসলামী ব্যাংকের কার্ডে রয়েছে গ্রিন পিন সেবা যার মাধ্যেমে গ্রাহক নিজের মোবাইলে প্রাপ্ত ওটিপি দিয়ে কার্ডের পিন সেট করে নিতে পারেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter