ডিএমপি’র মিরপুর বিভাগে শীর্ষ ৬ কর্মকর্তার বদলী

ডিএমপি’র মিরপুর বিভাগে শীর্ষ ৬ কর্মকর্তার বদলী

প্রশাসনঃ
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগে ৬ শীর্ষ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে এটিকে তাদের নিয়মিত বদলি প্রক্রিয়ার অংশ হিসেবে দাবি করা হয়েছে।

তবে পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনার ১০ দিনের মাথায় এ বদলির সিদ্ধান্ত আসায় বিশ্লেষকরা এ ঘটনার জের হিসেবেই দেখছেন। বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে মিরপুর বিভাগের ডিসি, এডিসি, পল্লবী থানার ওসিও রয়েছেন।

গতকাল ৮ আগস্ট, শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক দুই অফিস আদেশে তাদের বদলির বিষয়টি জানানো হয়।

বদলিকৃত কর্মকর্তারা হলেন- মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ, পল্লবী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মিজানুর রহমান, পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ফিরোজ কাউছার, পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুল মাবুদ, পরিদর্শক (অপারেশন্স) মো. এমরানুল ইসলাম।

এদের মধ্যে ডিসি মোস্তাক আহমেদকে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (প্রটেকশন বিভাগ) ও অতিরিক্ত দায়িত্ব হিসেবে উপ-পুলিশ কমিশনার (সুপ্রিম কোর্ট অ্যান্ড স্পেশাল কোর্ট সিকিউরিটি) বদলি করা হয়েছে, এডিসি মো. মিজানুর রহমানকে ডিএমপির অপারেশন বিভাগে, এডিসি ফিরোজ কাউছারকে ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস বিভাগে বদলি করা হয়েছে।

এদিকে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামকে বিভাগে বদলি করা হয়েছে ডিএমপির প্রসিকিউশন। পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুল মাবুদকে লালবাগ গোয়েন্দা বিভাগে এবং পরিদর্শক (অপারেশন্স) মো. এমরানুল ইসলামকে বদলি করা হয়েছে ওয়ারী গোয়েন্দা বিভাগে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter