ঢাকা ওয়াসার সেই এমডি’র চাকরির মেয়াদ বাড়ালো

অনলাইনঃ

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে ষষ্ঠবারের মতো প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ বাড়ানো হয়েছে।

এই পদে তার তিন বছরের জন্য মেয়াদ বাড়ানো হয়। ওয়াসা বোর্ডের সুপারিশের ভিত্তিতে এই নিয়োগ সংক্রান্ত ফাইলের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১ অক্টোবর, বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ অনুবিভাগ) মোহাম্মদ ইবরাহিম সংবাদমাধ্যমের কাছে এই তথ্য নিশ্চিত করেন। এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ থেকে ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যানের কাছে একটি চিঠিও পাঠানো হয়েছে।

এ বিষয়ে মোহাম্মদ ইবরাহিম জানান, তাকসিম এ খানকে আরো তিন বছরের জন্য ওয়াসার এমডি নিয়োগের ফাইলে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। এর মধ্যেই ওয়াসা কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। অনুমোদনের প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় এখন তাকসিম এ খানের সঙ্গে ওয়াসা বোর্ডের সঙ্গে চুক্তি হবে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান বরাবর পাঠানো ওই চিঠিতে বলা হয়, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬’র ২৮(২) ধারা অনুসারে প্রকৌশলী তাকসিম এ খানের বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর, অর্থাৎ ১৪ অক্টোবর থেকে তিন বছরের জন্য ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগে সরকারের অনুমোদন দেয়া হলো।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter