দেশের ১ নম্বর কম্পিউটার ব্র্যান্ড লেনোভো!

দেশের ১ নম্বর কম্পিউটার ব্র্যান্ড লেনোভো!

ব্র্যান্ডঃ
বিশ্বের অন্যতম বৃহত্তর প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো সম্প্রতি দেশের বৃহত্তর মার্কেট শেয়ার অর্জনের ঘোষণা দিয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে দেশের কনজ্যুমার পিসি বাজারের মোট শেয়ারের ২৫.২৮% অর্জন করেছে ব্র্যান্ডটি।

বাজারে লেনোভো’র সরবরাহকৃত পণ্যের মধ্যে রয়েছে নোটবুক, ডেস্কটপ এবং ইয়োগা, আইডিয়াপ্যাড ও লিজন ব্র্যান্ডের পিসি।

বৈদেশিক বাজারে লেনোভো’র পারফর্ম্যান্স বছরের পর বছর উল্লেখযোগ্যভাবে উন্নতি করছে।

আইডিসি’র সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০২২ সালের জানুয়ারি-মার্চের মধ্যে লেনোভো’র পাঠানো কনজ্যুমার পিসি দেশের ২৫.২৮% মার্কেট শেয়ার অর্জন করেছে। এছাড়া, ব্র্যান্ডটি বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দেশের ওয়ার্কস্টেশন মার্কেটে শীর্ষস্থানীয় অবস্থান দখল করেছে, যার এবছরের মোট বাজার শেয়ার ৬২.৮%।

[সূত্র: আইডিসি ওয়ার্ল্ডওয়াইড কোয়াটারলি পার্সোনাল কম্পিউটিং ডিভাইজ ট্র্যাকার, কিউ১ ২০২২ (মে’২২ রিলিজ) এবং আইডিসি ওয়ার্ল্ডওয়াইড কোয়াটারলি ওয়ার্কস্টেশন ট্র্যাকার, কিউ১ ২০২২ (মে’২২ রিলিজ)]।

লেনোভো’র ওভারসিজ বিজনেস, কনজ্যুমার, কমার্শিয়াল ও ট্যাবলেট-এর জেনারেল ম্যানেজার নাভীন কেজরিওয়াল বলেন, “জানুয়ারি থেকে মার্চ মাস বাংলাদেশে ব্যবসায়ে আমাদের জন্য সফল তিনটি মাস ছিল।

একইসাথে এসময়ে বাজারে পিসি ও ল্যাপটপের ব্যাপক চাহিদা ছিল।

এছাড়া, আমরা ওয়ার্কস্টেশন ক্যাটাগরিতেও (বাংলাদেশ-শ্রীলঙ্কা উভয় দেশে) ২০২২ সালের মার্চে আর্থিক সমাপ্ত বছরে শীর্ষস্থান অর্জন করেছি, যার জন্য আমরা গর্বিত। বাজারে লেনোভো’র এই অবস্থান ধরে রাখতে এবং আগামীতেও এই পারফর্ম্যান্স বজায় রাখতে আমরা স্বচেষ্ট থাকবো।

একইসাথে অনলাইন ক্লাস ও আধুনিক জীবনধারা নিশ্চিতে সাশ্রয়ী মূল্যে স্মার্ট কম্পিউটার বাজারে এনে গ্রাহকদের চাহিদা মেটাতে চেষ্টা করবো।”

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter