দেশে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১০,৮৮৮ জন

দেশে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১০,৮৮৮ জন

করোনা সংবাদঃ
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৮৮ জন। গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ১ দশমিক ২৬ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৫ দশমিক ১১ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৬ দশমিক ৩৭ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আজ করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৮০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭০ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৪১ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৮৮ জন। গতকাল ৩৭ হাজার ৮৩০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৯ হাজার ৫০০ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৭ হাজার ৫৮১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৫৩ হাজার ১৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৬ হাজার ৩১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭ হাজার ৩৭৯ জন। শনাক্তের হার ২৮ দশমিক ০৪ শতাংশ। গতকাল এই হার ছিল ২৫ দশমিক ৩১ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন।

আজ ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ২ জন করে মারা গেছেন। তবে রাজশাহী, বরিশাল, খুলনা, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৭৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন। সুস্থতার হার ৯৪ দশমিক ৫ শতাংশ।

-বাসস

Print Friendly, PDF & Email
FacebookTwitter