নওগাঁর ইট ভাটায় মোবাইল কোর্টের অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

নওগাঁর ইট ভাটায় মোবাইল কোর্টের অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

বুলবুল চৌধুরী, পত্নীতলা থেকেঃ
নওগাঁর পত্নীতলায় উপজেলার বিভিন্ন ইট ভাটায় প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং জ্বালানী কাঠ ব্যবহার করার অপরাধে উপজেলা প্রশাসন শনিবার মোবাইল কোর্ট পরিচালনা করে লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন পতœীতলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার এবং সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা। এ সময় সাথে ছিলেন এস,আই মিজানুর রহমান সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনির সদস্য বৃন্দ।

মোবাইল কোর্ট পরিচালনা কালে প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং জ্বালানী কাঠ ব্যবহার করার অপরাধে উপজেলার এন,বি,বি,এফ ইটভাটা (প্রোপাইটার-আনিসুর রহমান চৌধুরী), এস,বি,বি,এফ ইটভাটা (প্রোপাইটার-আব্দুস সবুর), এস ও এফ ইটভাটা (প্রোপাইটার-ওবায়দুল ইসলাম স্বপন), এম,ই,এইচ,এস ইটভাটা (প্রোপাইটার-রফিকুল ইসলাম) এবং এফ,বি,এফ ইটভাটা (প্রোপাইটার-মোস্তফা শাহ চৌধুরী) মোট ৫টি ইট ভাটাকে ১লক্ষ ২০হাজার টাকা জরিমানা করে তাৎক্ষনিক তা আদায় করা হয়েছে এবং চাহিত সকল কাগজপত্র আগামী ১ মাসের মধ্যে সংগ্রহ/ আপডেট করার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার জানান, ইট ভাটা গুলোতে কাঠ পোড়ানোর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হয়েছে। সেই নিমিত্তে এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter