পদত্যগপত্র পাঠিয়ে দিলেন ডা. মুরাদ হাসান

আগামীকালের মধ্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে পদত্যাগ করতে নি

রাজনীতিঃ
প্রধানমন্ত্রীর নির্দেশের পর তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানা গেছে। নিয়ম অনুযায়ী এখন তা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে। 

প্রতিমন্ত্রীর দপ্তরের একজন কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার সকালে ইমেইল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নিজের পদত্যাগপত্র পাঠান মুরাদ হাসান।

তথ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, টাইপ করা পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়ে তথ্য প্রতিমন্ত্রী পদত্যাগের কথা উল্লেখ করেছেন।

তথ্য প্রতিমন্ত্রী বর্তমানে চট্টগ্রামে আছেন বলে তার দপ্তরের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন। আজ দপ্তরেও আসেননি তিনি।

সম্প্রতি সোস্যাল প্লাটফর্মে এক টকশোতে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের মেয়ে জায়মা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। যার প্রেক্ষিতে তার পদত্যাগ দাবি করেন নারী অধিকারকর্মীরা।

এরপর ঢাকা চলচ্চিত্রের এক নায়িকার সঙ্গে অডিও রেকর্ড ফাঁস হওয়ায় সোস্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। প্রতিমন্ত্রী ডা. মুরাদের পদত্যাগের দাবি ওঠে নানান মহল থেকে।

এর আগে সোমবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বিতর্কিত মন্তব্যের জেরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানিয়েছিলেন: সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দেওয়া বক্তব্য তার ব্যক্তিগত মন্তব্য।

এটি দল বা সরকারের নয়। এ ধরনের বক্তব্য তিনি কেন দিলেন, বিষয়টি নিয়ে অবশ্যই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।

এরপরই সোমবার রাতে ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী মঙ্গলবারের মধ্যে তথ্য প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন।

-টিপু

Print Friendly, PDF & Email
FacebookTwitter