পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল গ্রেপ্তার

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল গ্রেপ্তার

আইন আদালতঃ
কয়েক হাজার কোটি টাকা লুটের পর বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল গ্রেপ্তার হয়েছেন।

আজ ১৩ জানুয়ারি, বুধবার দুপুরে তাকে রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, ‘পি কে হালদারের বান্ধবী অবন্তিকাকে ধানমণ্ডি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

দুদকের উপ-পরিচালক মোঃ সালাউদ্দিনের নেতৃত্বে অবান্তিকা বড়ালকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে পি কে হালদারের বিরুদ্ধে গত ৮ জানুয়ারি, শুক্রবার রেড নোটিশ জারি করে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল। বাংলাদেশ পু‌লিশের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো (এনসিবি) অর্থাৎ ইন্টারপোলের ঢাকা শাখার অনুরোধে ইন্টারপোল এ রেড নোটিশ জারি করা হয়।

রিলায়েন্স ফাইন্যান্সের এমডি থাকা অবস্থায় পি কে হালদার তার আত্মীয়-স্বজনকে আরো বেশ কয়েকটি লিজিং কোম্পানির ইনডিপেন্ডেন্ট পরিচালক বানান বলে অভিযোগ। সেই সাথে একক কর্তৃত্বে পিপলস লিজিংসহ বেশ কয়েকটি লিজিং কোম্পানির টাকা বিভিন্ন কৌশলে বের করে আত্মসাৎ করেন তিনি।

অভিযোগে জানা যায়, পিপলস লিজিংয়ে আমানতকারীদের প্রায় তিন হাজার কোটি টাকা বিভিন্ন কৌশলে আত্মসাৎ করেন এবং এই কোম্পানিকে পথে বসিয়েছেন পি কে হালদার। এসব কোম্পানির স্থাবর সম্পদ বিক্রি করে দেন এবং আমানতকারীদের শেয়ার পোর্টফোলিও থেকে শেয়ার বিক্রি করে সমুদয় টাকা আত্মসাৎ করেন তিনি।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter