অর্থনীতিঃ
সম্প্রতি দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ব্যবসায়িক সম্মেলন-২০২২ রেনেসন্স্ ঢাকা গুলশান হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি. এম. ইকবাল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য শফিকুর রহমান, পরিচালনা পর্ষদের সদস্য এবং চেয়ারম্যান রিস্ক ম্যানেজমেন্ট কমিটি ইমরান ইকবাল, পরিচালনা পর্ষদের সদস্য আব্দুস সালাম মুর্শেদী, এমপি, পরিচালনা পর্ষদের সদস্য জামাল জি আহমেদ এবং নাহিয়ান হারুন।

এছাড়াও ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী; ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম এফসিএমএ সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি.এম. ইকবাল বলেন, ২০২১ অর্থবছর শেষে করোনার সামগ্রিক ধাক্কা সত্বেও ব্যাংকের সার্বিক সাফল্যে ব্যাংকের পরিচালনা পর্ষদ, বিভাগীয় প্রধান, ১২৬ টি শাখার ম্যানেজার ও ব্যাংকের সকল কর্মকর্তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, সাফল্যের এই প্রবণতা ২০২২ সালে ব্যাংকিং খাতে নিজেদের অবস্থানকে আরও সমৃদ্ধ করবে।

করোনাকালিন চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক ও প্রযুক্তি নির্ভর সেবা অন্তর্ভুক্ত করে ব্যাংকিং কার্যক্রম আরও সম্প্রসারণের পরামর্শ দেন।

ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী বলেন, “মহামারির ধাক্কা সামলে নিয়ে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এখনও গ্রামীণ অর্থনীতি চাঙা রয়েছে। প্রবাসী আয় দ্রুত গতিতে বাড়ছে। রফতানি আয় বাড়ছে।

“ তিনি আরও বলেন, “২০২২ সালের এই চ্যালেঞ্জিং বছরে অর্থনৈতিক ভাবে করোনার লড়াইয়ে টিকে থাকার দৃঢ় সংকল্প সবাইকে ধারন করতে হবে এবং প্রতিষ্ঠানকে নিজের মনে করে কর্ম পরিকল্পনা বাস্তবায়নে কাজ করতে হবে।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ বলেন, “২০২১ সালের প্রতিকূল পরিস্থিতির অভিজ্ঞতা ২০২২ সালে কাজে লাগাতে পারলে বাংলাদেশ হবে সারা বিশ্বের জন্য একটি দৃষ্টান্ত।

তিনি আরও বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের অত্যাধুনিক প্রযুক্তি আইওটি, ব্লকচেইন ও রোবটিক্স ইত্যাদির ব্যবহার করে দ্রুত কৌশলগত পরিকল্পনা করতে হবে।

অনুষ্ঠানে ১২৬টি শাখার ব্যবস্থাপকগন, জোনাল হেড এবং প্রধান কার্যালয়ে বিভাগীয় প্রধানগন ২০২২ সালের পূর্ণ লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে ব্যাংক ব্যবসায় উন্নয়নের কর্মকৌশল এবং চ্যালেঞ্জের উপর গুরুত্ব আরোপ করেন।

উল্লেখ্য, ব্যবসায়িক সম্মেলন-২০২২ এ সরাসরি অংশগ্রহনকারী শাখার ব্যবস্থাপকগন, উর্ধতন কর্মকর্তা এবং আমন্ত্রিত সকলকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য অধিকতর সতর্কতা ও সুরক্ষার লক্ষ্যে করোনা নেগেটিভ সার্টিফিকেট প্রদর্শন বাধ্যতামূলক করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে উপস্থিত সকলে মাস্ক পরিধান করেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter