বাংলাদেশের উদারতার প্রশংসা করলেন জোলি

বাংলাদেশের উদারতার প্রশংসা করলেন জোলি

রোহিঙ্গা ইস্যুঃ

রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের ভূমিকার প্রশংসা করে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার (ইউএনএইচসিআর) এর বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি রোহিঙ্গাদের প্রতি তার মানবিক তৎপরতার চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা হলিউডের এই তারকার সাম্প্রতিক এক চিঠিতে তিনি এ প্রতিশ্রুতি দেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তিনি রোহিঙ্গা সংকটে বাংলাদেশের উদারতা এবং নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সব ধরণের সহায়তার কথা জানিয়ে জোলি বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দেয়া এবং তাদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার জন্য প্রশংসা করেন।

ইউএনএইচসিআর- এর বিশেষ দূত উল্লেখ করেন, জাতিসংঘের শরণার্থী সংস্থা রোহিঙ্গা জনগণের টেকসই প্রত্যাবর্তনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারকে যুক্ত করার প্রচেষ্টা চালিয়ে যাবে।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, রোহিঙ্গা মানবিক সংকটের জন্য নেয়া বাংলাদেশের উদ্যোগগুলো ২০২০ সালের জয়েন্ট রেসপন্স পরিকল্পনার জন্য আরও বেশি অর্থায়নে সহায়তা করবে। ২০২০ সালের মার্চ মাসে ওই জয়েন্ট রেসপন্স প্ল্যান শুরু করা হবে।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারে বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
FacebookTwitter