ভূমি কর্মকার্তদের ৩ পূর্ণ হওয়া মাত্র বদলীর নির্দেশ

ভূমি কর্মকার্তদের ৩ পূর্ণ হওয়া মাত্র বদলীর নির্দেশ

প্রশাসনঃ
সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরের অধীন ইউনিয়ন ভূমি অফিসে দুর্নীতির প্রবণতা রোধে এক কর্মস্থলে তিন বছর পূর্ণ হওয়া কর্মচারীদের দ্রুত অন্যত্র বদলির নির্দেশনা দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

গত সোমবার (১৯ সেপ্টেম্বর) ভূমি মন্ত্রণালয় থেকে এই নির্দেশনা দিয়ে সব জেলা প্রশাসকের (ডিসি) কাছে চিঠি পাঠানো হয়েছে। দুর্নীতির প্রবণতা রোধে কোনো কর্মচারীকে একই ভূমি অফিসে দীর্ঘদিন রাখা হয় না বলে ভূমি মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এর আগে একাদশ জাতীয় সংসদের ‘ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৩তম বৈঠকে সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরের অধীনস্থ কর্মচারীদের বিশেষ করে ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারীদের মধ্যে যাদের এক কর্মস্থলে তিন বছর পূর্ণ হয়েছে তাদেরকে দ্রুত অন্যত্র বদলির সুপারিশ করা হয়েছিল।

ডিসিদের কাছে পাঠানো নির্দেশনায় সংসদীয় কমিটির সিদ্ধান্তের কথা উল্লেখ করে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকের সুপারিশ অনুযায়ী সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরের অধীনস্থ বিশেষ করে ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারীদের মধ্যে যাদের কর্মকাল তিন বছর পূর্ণ হয়েছে তাদেরকে দ্রুত অন্যত্র বদলির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ করা হলো।

এর আগে ২০১৯ সালের ২৪ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকের সুপারিশ অনুযায়ী একই সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে চাকরিকাল তিন বছরের বেশি হওয়া সকল কর্মচারীকে বদলি নির্দেশ দিয়েছিল ভূমি মন্ত্রণালয়।

-আরপি

Print Friendly, PDF & Email
FacebookTwitter