ভোটগ্রহণ চলাকালে মেয়র প্রার্থীর মৃত্যু,ফলাফল স্থগিত

খুলনায় চালনা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের খানের

সারাদেশঃ
খুলনায় চালনা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের খানের মৃত্যুর কারণে নির্বাচনের মেয়র পদের ফলাফল ঘোষণা সাময়িক স্থগিত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এম মাজহারুল ইসলাম।

এ বিষয়ে মাজহারুল ইসলাম জানান, মেয়র পদে নির্বাচনী ফলাফল স্থগিত করা হয়েছে। পরবর্তীতে কমিশন সিদ্ধান্ত নিলে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে ২৮ ডিসেম্বর, সোমবার বিকেল ৩টা ৫০ মিনিটে চালনা পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী আবুল খায়ের খান (৬০) করোনা আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম আবুল খায়ের খান দাকোপের চালনা পৌরসভার নলোপাড়া গ্রামের মৃত আয়জ উদ্দিনের ছেলে।

পরিবার ও হাসপাতাল সুত্রে জানা যায়, গত ৩ ডিসেম্বর আবুল খায়ের খানের করোনা শনাক্ত হয়। করোনা আক্রান্ত হওয়ার পর খুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। প্রতীক বরাদ্দের পর তিনি আর এলাকায় ফিরতে পারেননি। পরে ২৩ ডিসেম্বর অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দলীয় সূত্রে জানা গেছে, ১৯৭৮ সালে জাতীয়বাদী যুবদলের মাধ্যমে বিএনপির রাজনীতিতে সক্রিয় নেতৃত্বে অংশ নেন আবুল খায়ের খান।

এরপর ১৯৮৮ সাল থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় দাকোপ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া খুলনা জেলা বিএনপির সহ-সভাপতিসহ দলের বিভিন্ন দায়িত্ব পালন করেন তিনি।

২০০৪ সালে চালনা পৌরসভার প্রশাসক হিসেবে ১৩ মাস দায়িত্ব পালন করেন বিএনপি নেতা আবুল খয়ের খান।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter