মদিনাসহ ৫ আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট বন্ধ

মদিনাসহ ৫ আন্তর্জাতিক রুটে বিমানের ফ্লাইট বন্ধ

জাতীয় সম্পদঃ
সৌদি আরবের পবিত্র নগরী মদিনাসহ ৫টি আন্তর্জাতিক রুটে ৩০ নভেম্বর পর্যন্ত এসব রুটে বিমানের ফ্লাইট চলবে না আবারও ফ্লাইট বাতিল ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

অন্য রুটগুলো হলো- ম্যানচেস্টার, ব্যাংকক, কাঠমান্ডু ও কুয়েত।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানিয়েছে, নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বাকি রুটগুলোতে বিমানের ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে।

বিমান বাংলাদেশের ওয়েবসাইটে প্রকাশিত এক নোটিশে আজ সোমবার এ তথ্য জানানো হয়। এসব রুটে ফ্লাইট চালুর দিন ও তারিখ পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলেও জানানো হয়েছে।

প্রসঙ্গত, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া অন্য সব দেশের সঙ্গে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের ফ্লাইট বন্ধ ছিল। একই সময় পর্যবন্ত অভ্যন্তরীণ রুটেও যাত্রীবাহী ফ্লাইট বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক।

এরপর আরেকটি ঘোষণায় ৭ এপ্রিল পর্যন্ত চীন বাদে সব দেশের সঙ্গে বিমানের চলাচলে নিষেধাজ্ঞা জারি করে রাষ্ট্রীয় সংস্থাটি।

এর পর সরকারের সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে কয়েক ধাপে নিষেধাজ্ঞা বাড়ানো হয়। অবশেষে গত ১৬ জুন প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন এবং কাতার রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বিমান। এর আস্তে আস্তে অন্যান্য দেশের সঙ্গেও ফ্লাইট চালু করছে বিমান। কিন্তু তার মধ্যেই নতুন করে ওই ৫ রুটে ফের নিষেধাজ্ঞা আরোপ করা হলো।

-বিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter