মফস্বল সাংবাদিকের জীবন সংগ্রাম নিয়ে নাটক ‘ব্রেকিং নিউজ’

মফস্বল সাংবাদিকের জীবন সংগ্রাম নিয়ে নাটক ‘ব্রেকিং নিউজ’

বিনোদনঃ
অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে দেখা যাবে অনলাইন পোর্টালের সাংবাদিকের চরিত্রে। এমন চরিত্রের মাধ্যমে এ তারকা নাটকের দর্শকদের কাছে এবারই প্রথম হাজির হচ্ছেন।

যিনি ঢাকার একটি অনলাইন সংবাদ মাধ্যমের মফঃস্বল প্রতিনিধি।

চরিত্র বদলের পালায় অপূর্ব নিজেকে ভাঙার এই প্রয়াস ‘ব্রেকিং নিউজ’ নামের একটি নাটকে। যেটি রচনা করেছেন রাজীব আহমেদ এবং পরিচালনা করেছেন রুবেল হাসান।

গত মাসে তিনদিন শুটিংয়ে নাটকটির কাজ শেষ হয়েছে বলে জানান নির্মাতা। অপূর্ব ছাড়াও অভিনয় করেছেন সাবিলা নূর। রয়েছেন কায়েস চৌধুরী, হিন্দোল রায় প্রমুখ।

ঈদের দিন একটি বেসরকারি টেলিভিশনে প্রচারের পর ‘ব্রেকিং নিউজ’ প্রচার হবে ঈগল মিউজিকের ইউটিউবে।

‘ব্রেকিং নিউজ’ নিয়ে রাজীব আহমেদ বলেন, ব্যক্তিগতভাবে আমি দীর্ঘদিন ধরে প্রিন্ট ও টেলিভিশন সাংবাদিকতার সাথে যুক্ত। অভিজ্ঞতায় দেখেছি, দেশের মানুষের মধ্যে ধারণা আছে যে সাংবাদিক মানেই টাকা দিয়ে কেনা যায়, পোষা যায়।

জীবনের প্রয়োজনে হয়তো অনেক সময় কম্প্রোমাইজ কাউকে কাউকে করতে হয়, কিন্তু সত্যিকার অর্থেই রাষ্ট্রীয় বা জাতীয় সংকট যখন সামনে আসে, তখন কিন্তু ঠিকই সাংবাদিক তার নীতি আদর্শ নিয়ে দাঁড়িয়ে যায়। সেসময় কোনো সাংবাদিক মৃত্যুর ভয়ও করে না, জীবনের পরোয়াও করে না। প্রমাণ হয়, সাংবাদিকতা একটি মহৎ পেশা। যারা সাংবাদিকদের নিয়ে ট্রল করেন, তারা সঠিক তথ্যটাও কিন্তু পাচ্ছেন সাংবাদিকদের কাছ থেকেই।

একজন মফস্বল সাংবাদিক যখন কোনো জাতীয় ইস্যু ব্রেক করেন, তখন সারা দেশে এটা নিয়ে হইচই পড়ে যায়। কিন্তু যে সাংবাদিক ঘটনাটি সামনে আনলেন, তার পরিণতি কী হয়- সেই জীবনের গল্প নিয়েই নাটকটি লিখেছেন বলে জানান রাজীব আহমেদ।

‘ব্রেকিং নিউজ’ এর গল্পের ধারণা দিতে গিয়ে পরিচালক রুবেল হাসান জানান, মফঃস্বলের একজন সাংবাদিকের জীবনের টানাপড়েনের গল্প। গল্পটি কাল্পনিক, কোনো সত্য ঘটনা অবলম্বনে নয়। যেখানে একজন সাংবাদিকের না বলা গল্পগুলো উঠে আসবে। দেখা যাবে, তাদের রোজগার কম কিন্তু কিছু কারণে এই পেশা ছাড়তে পারে না।

পরিচালক বলেন, মফঃস্বলের অনলাইন পোর্টালের সাংবাদিকের সংগ্রাম উঠে আসবে। যে শহরে এসে কাজ করতে চাইলেও সুযোগ পায়না। তিনি বলেন, এ নাটকের মাধ্যমে অপূর্ব ভাইকে একটু ভাঙার চেষ্টা করে ব্যতিক্রমভাবে তুলে ধরেছি। যেহেতু এটা নাটক তাই নাটকীয়তা থাকবে। সবশেষে নাটকে একটি বার্তা দেয়া হয়েছে। যেটি মানুষের মধ্যে সচেতনতা ছড়াবে।

সূত্র: চ্যানেল আই অনলাইন

Print Friendly, PDF & Email
FacebookTwitter