মালবাহি ট্রেন-ট্রাক সংঘর্ষ, গেটম্যান নিহত

সারাদেশঃ

দিনাজপুরের ফুলবাড়ীতে পণ্যবাহী ট্রেন ও ট্রাকের সংঘর্ষে একজন নিহত হয়েছে।

এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী খুলনা এক্সপ্রেসটি (রকেট মেইল)। ৫ ঘণ্টা পর সচল হয়েছে ট্রেন চলাচল।

মঙ্গলবার দিনগত রাত ১টা ৫ মিনিটের দিকে দিনাজপুরের ফুলবাড়ীতে সিগনাল অমান্য করে এমজিবিসি (মালবাহী) ট্রেন ১নং লাইন দিয়ে স্টেশনে ঢুকে পড়ার পূর্ব মুহূর্তে রেল ঘুমটিতে মালবাহী ট্রাককে (ঢাকা-মেট্রো-ট-১৪-৯৭১৩) ধাক্কা দেয়। এতে ট্রাকটি চূর্ণবিচূর্ণ হয়ে যায় এবং ওই রেল ঘুমটিতে কর্তব্যরত গেটম্যান সুশান্ত কুমার দাস ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।

এই দুর্ঘটনার ৫ ঘণ্টা পর থেকে ২নং লাইন দিয়ে স্বাভাবিকভাবে ট্রেন চলাচল করছে। 

স্থানীয়রা জানান, অল্পের জন্য রক্ষা পেল স্টেশনে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী ট্রেনটি। পণ্যবাহী ট্রেনটির চালকের অবহেলার কারণেই এই দুর্ঘটনাটি ঘটেছে।

স্টেশন মাস্টার মো. ইস্রাফিল সরকার বলেন, রাত ১টা ৪ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী ২৩ আপ রকেট মেইল ট্রেনটি ১ নং লাইনের প্লাটফর্মে নেওয়া হয়। একই সময়ে ২ নং লাইনে এমজিবিসি (মালবাহী) ট্রেনকে নেওয়ার জন্য লাইন ও সিঙ্গনাল তৈরির আগেই সিগনাল অমান্য করে এমজিবিসি (মালবাহী) ট্রেনের চালক ১নং লাইনে ঢুকে পড়ে। কিন্তু গেট খোলা থাকায় ওই সময় ট্রাকও ঢুকে পড়লে ওই দুর্ঘটনা ঘটেছে। এতে ট্রাকের নিচে চাপা পড়ে গেটম্যান সুশান্ত কুমার দাস মারা গেছেন। 

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফখরুল ইসলাম আরটিভি নিউজকে ঘটনাটি নিশ্চিত করেছেন। 

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter