যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহন নিষেধ

যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহন নিষেধ

অনলাইনঃ

আসন্ন ঈদুল আজহার সময় যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহনে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

২৯ জুলাই, বুধবার থেকে ৪ আগস্ট, মঙ্গলবার পর্যন্ত সারাদেশে এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক একেএম আরিফ উদ্দিন এ তথ্য জানান।

বিআইডব্লিউটিএ’র সূত্র মতে, সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী লঞ্চ চলাচল করছে। মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়েছে। মুখে মাস্ক পরা ছাড়া দেশের সব লঞ্চ টার্মিনালে প্রবেশ ও যাত্রীবাহী লঞ্চে আরোহণ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। একইসঙ্গে ঈদযাত্রা উপলক্ষে ২৯ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত এক সপ্তাহ পুরো দেশে যাত্রীবাহী লঞ্চে মোটরসাইকেল বহন নিষিদ্ধ করা হয়।

প্রসঙ্গত, গত ২৯ মে অভ‍্যন্তরীণ নৌপথে যাত্রীবাহী নৌযান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব‍্যবস্থা নিতে লঞ্চ মালিক সমিতি ও নৌযান শ্রমিকদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই সিদ্ধান্ত মতে, গত ৩১ মে থেকে সীমিত পরিসরে দেশে লঞ্চ চলাচল শুরু হয়।

এছাড়াও মালিকরা লঞ্চ জীবাণুমুক্ত করে শারীরিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের পরিবহন করছেন। যাত্রীরা যেন মাস্ক পরে সেই বিষয়টি নিশ্চিত করতে বলা হয়।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter