যে সাতজন মন্ত্রী ও সাতজন প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন

যে সাতজন মন্ত্রী ও সাতজন প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন

জাতীয়ঃ

শেখ হাসিনার নেতৃত্বে দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠান হবে আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায়। এতে শেখ হাসিনা ছাড়াও ২৫ জন পূর্ণ মন্ত্রী (দুজন টেকনোক্রেট) ও ১১ জন প্রতিমন্ত্রীর তালিকায় থাকছেন।

বুধবার রাতে তাদের নাম জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগ। এতে সাতজন মন্ত্রী ও সাতজন প্রতিমন্ত্রী প্রথমবার মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন।

অবশ্য তাদের কেউ কেউ জাতীয় সংসদসহ বিভিন্ন জায়গায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন রাতে সচিবালয়ে গণমাধ্যমকে নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম জানান। কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন, তা আগামীকাল বৃহস্পতিবার শপথের পর জানা যাবে।

আগামীকাল সন্ধ্যা সাতটায় বঙ্গভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার থাকছেন ৩৭ জন।
একটি সূত্র থেকে জানা গেছে, প্রথমবার পূর্ণ মন্ত্রী হচ্ছেন মো. আব্দুস শহীদ, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আবদুর রহমান, আবদুস সালাম, মো. জিল্লুল হাকিম, নাজমুল হাসান ও সামন্ত লাল সেন।

এবং মন্ত্রিসভার প্রতিমন্ত্রী হিসেবে থাকছেন, সিমিন হোসেন রিমি, মোহাম্মদ আলী আরাফাত, মহিববুর রহমান, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী ও আহসানুল ইসলাম।

-আরপি

Print Friendly, PDF & Email
FacebookTwitter