রংপুর মেডিকেলে কর্মবিরতি, ভূগছে রোগিরা

রংপুর মেডিকেলে কর্মবিরতি, ভূগছে রোগিরা

স্বাস্থ্যঃ
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকেরা কর্মবিরতি পালন করছেন। রোগীর ছাড়পত্রে স্বাক্ষর করা নিয়ে হাসপাতালে এক ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে কর্মচারীর বিতর্কের জেরে এই সিদ্ধান্ত নেন তারা।

২৫ ডিসেম্বর, শুক্রবার সকাল থেকে হাসপাতালে এই কর্মসূচি শুরু হয়।

এদিকে তুচ্ছ ঘটনায় ধর্মঘট পালনে হাসপাতালের রোগীদের দুর্ভোগ সৃষ্টি করেছে। করোনা মহামারী ও ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাবের সময়ে ইন্টার্ন চিকিৎসকেরা এই কর্মবিরতি পালন নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুরে চতুর্থ শ্রেণির এক কর্মচারী ইন্টার্ন চিকিৎসকের কাছে ছাড়পত্র দিয়ে স্বাক্ষর চান। কিন্তু কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক এ সময় তার ব্যস্ততার কথা জানান। এতে করে তাদের দু’জনের মধ্যে কথা-কাটাকাটি হয়। এর জেরে গতকাল রাত থেকে হৃদ্‌রোগ বিভাগের ক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকেরা কর্মবিরতির ডাক দেন।

আর শুক্রবার সকাল থেকে অন্য ওয়ার্ডের ইন্টার্ন চিকিৎসকেরাও এই কর্মসূচিতে যোগ দেন।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি সানাউল হুদা বলেন, কর্মবিরতিতে যেতে চাইনি। চতুর্থ শ্রেণির কর্মচারীরা মাঝে মাঝেই ইন্টার্ন চিকিৎসকদের শাসিয়ে থাকেন। এতে করে আমরা নিরাপত্তাহীনতায় থাকি। হাসপাতাল কর্তৃপক্ষের উদাসীনতার কারণে কর্মবিরতি পালন করা হচ্ছে।

এদিকে কর্মচারী ইউনিয়নের সভাপতি মশিউর রহমান জানান, একজন রোগীর ছাড়পত্রে স্বাক্ষর করার বিষয়ে কর্মচারী ইন্টার্ন চিকিৎসককে তেমন কোনো কিছু বলেননি। তবে এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে হাসপাতালটির ভারপ্রাপ্ত পরিচালক রোস্তম আলী জানান, তাদের সঙ্গে কোনো কথা না বলেই ইন্টার্ন চিকিৎসকেরা কর্মবিরতি শুরু করেছেন। তবে ইন্টার্ন চিকিৎসকের কাজে যোগদান নিয়ে আলোচনা চলছে বলেও উল্লেখ করেন তিনি।

-ডেআর

Print Friendly, PDF & Email
FacebookTwitter