রমজানে আমপারা মুখস্ত প্রতিযোগিতায় পুরস্কৃত যারা

রমজানে আমপারা মুখস্ত প্রতিযোগিতায় পুরস্কৃত যারা

ধর্ম, ইসলামঃ
বাংলাদেশ দাওয়াহ সার্কেলের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দেশব্যাপী স্কুল ছাত্রদের নিয়ে পবিত্র কুরআনের ৩০তম পারা (আমপারা) মুখস্তকরণ প্রতিযোগিতা ২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০ টায় রাজধানীর নজরুল একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আল্লামা সাইয়্যেদ কামাল উদ্দীন জাফরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক স্কলার ও মিডিয়া ব্যক্তিত্ব হাফেজ মুফতি সাইফুল ইসলাম ও আন-নাহদা ফাউন্ডেশনের চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়াজী।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার মুফাসসির গাজী আবুল কাশেম।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা সাইয়্যেদ কামাল উদ্দীন জাফরী বলেন, বর্তমান সময়ে যেখানে স্কুল-কলেজের ছাত্রদের একটি অংশ অনৈতিকতার প্রভাবে নিজেদেরকে ধ্বংস করে দিচ্ছে সেখানে তারা কুরআনুল কারীমের ৩০তম পারা (আমপারা) মুখস্থ করার সৌভাগ্য অর্জন করেছে।

তিনি বলেন, এমন আয়োজন আরো বেশি বেশি করা জরুরী। আমরা দোয়া করি বাংলাদেশে দাওয়াহ সার্কেল এই ধরনের সুন্দও আয়োজন আবারও নতুন আঙ্গিকে আমাদের সামনে নিয়ে আসবে।
অন্যরাও অনুপ্রাণিত হবে।

এবং এর পাশাপাশি ছোট্ট সোনামণিদের জন্য দোয়া করি এবং বিশ্বাস করি একটি সময় তারা গোটা কুরআন শরীফ হিফজ করবে। পাশাপাশি কুরআনের জ্ঞানে জ্ঞানী হয়ে নিজেদেরকে এবং সমাজকে আলোকিত করবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, এ প্রোগ্রামে সারাদেশে স্কুল ছাত্রদের মধ্যে ৩০০ জন রেজিস্ট্রেশন করে। বিজ্ঞ বিচারক মন্ডলীর তত্ত্বাবধানে মাহে রমজানে প্রথম, দ্বিতীয় ও ফাইনাল রাউন্ডের মাধ্যমে ২০ জনকে বিজয়ী ঘোষণা করা হয়।

২০ বিজয়ীর মধ্যে প্রথম পাঁচ জনকে বাইসাইকেলসহ ৯০ হাজার টাকা নগদ অর্থ প্রদান করা হয়।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter