রাবি শিক্ষক জলি হত্যার দ্রুত বিচার দাবি

রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আকতার জাহান জলি মৃত্যুর দুই বছর পেরিয়ে গেলেও বিচারের কোন অগ্রগতি দৃশ্যমান হয়নি।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার সকালে জলি মৃত্যুর দুই বছর পূর্তিতে এই দাবি জানান তাঁরা।

সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে থেকে একটি পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিভাগের সামনে এসে শেষ হয়। পরে বিভাগে জলির স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অধরা মাধুরী পরমার পরিচালনায় স্মরণ সভায় বিভাগের শিক্ষক অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস দাবি করে বলেন, প্রশাসনের গাফলতির কারণে আমরা বিচার পাচ্ছি না। কোনো কালো চক্র মূল সত্য উদঘাটনে বাধা দিচ্ছে। সঠিক পথে তদন্ত এগোচ্ছে না।

অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে বলেন, আত্মিক বন্ধন তৈরি করতে পেরেছিলেন আকতার জাহান। আমরা তার অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু বিচার চাই, অস্বাভাবিক মৃত্যুর সত্য ঘটনা টা জানতে চাই।’বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আকতার জাহানের মৃত্যু প্রশ্নবিদ্ধ যা এখনও আমাদেরকে পীড়া দেয়। যতদিন এর সঠিক সুরাহা না হবে ততদিন পর্যন্ত আমরা এ দাবি জানিয়ে যাব।

এ স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, অধ্যাপক খাদেমুল ইসলাম, সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, সহকারী অধ্যাপক সাজ্জাদ বকুল, আব্দুল্লাহ বাকী, কাজী মামুন হায়দার রানা, মাহবুবুর রহমান রাসেল, এ বিএম সাইফুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৬ সালের সেপ্টেম্বরে বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনের কক্ষ থেকে আকতার জাহানের লাশ উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে পুলিশ আত্মহত্যা বলে দাবি করে।#

Print Friendly, PDF & Email
FacebookTwitter