রূপালী ব্যাংকের ১০০ দিনের কর্মপরিকল্পনা ঘোষণা

রূপালী ব্যাংকের ১০০ দিনের কর্মপরিকল্পনা ঘোষণা

অর্থনীতিঃ

সব ব্যবসায়িক সূচকে রূপালী ব্যাংকের বড় অগ্রগতি ও ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে ১০০ দিনের বিশেষ কর্মপরিকল্পনা ঘোষণা করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন এই ব্যাংকটি।

রোববার রাজধানীর দিলকুশায় ব্যাংকটির প্রধান কার্যালয়ের সামনে থেকে বেলুন ও পায়রা উড়িয়ে এই বিশেষ কর্মসূচীর উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক এবং নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

এই কর্মসূচীর মাধ্যমে রেমিট্যান্স আহরণ, আমানত প্রবৃদ্ধি, রপ্তানি বাণিজ্য, গ্রিণ ব্যাংকিং, খেলাপী ঋণ আদায় এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সূচকে রূপালী ব্যাংককে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

১০০ দিনের কর্মসূচী সফল করতে কর্মকর্তা-কর্মচারীদেও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন তিনি।

কর্মসূচী ঘোষণা করে মোহাম্মদ জাহাঙ্গীর কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, এই কর্মসূচীর সফল বাস্তবায়ন হলে ব্যাংকের সর্বস্তরে কর্মচাঞ্চল্য ও গতিশীলতা বৃদ্ধি পাবে।

যে কর্মকর্তারা সাফল্যের সাথে এই কর্মসূচী বাস্তবায়ন করবেন তারা পুরস্কৃত হবেন বলে তিনি ঘোষণা দেন। একই সাথে তিনি এই কর্মসূচীর অগ্রগতির বিষয়ে প্রতিনিয়ত মনিটরিং করা হবে বলেও কর্মকর্তাদের সতর্ক করেন।

এই সম্পর্কে তিনি বলেন, ‘১০০ দিনের কর্মসূচীতে শামিল হোন, যত সম্ভব তত ক্রেডিট অর্জন করুন, উন্নত ও সমৃদ্ধ ক্যারিয়ার গড়ুন।’

ব্যবস্থাপনা পরিচালক বলেন, এই কর্মসূচীর সফল বাস্তবায়নের মাধ্যমে ব্যাংকের খেলাপী ঋণ কমবে, রেমিট্যান্স বৃদ্ধি পাবে এবং ঋণ ও অগ্রীম বাড়বে। আমানত অর্জণের ক্ষেত্রে ব্যাংক একটি শক্তিশালী ও টেকসই অবস্থানে যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক অগ্রযাত্রার সারথী হিসেবে ব্যাংকটিকে সামনে এগিয়ে নিয়ে যেতে চান বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সম্প্রতি শীর্ষ নির্বাহী হিসেবে যোগদান করা ব্যবস্থাপনা পরিচালক।

তিনি কর্মকর্তাদের উদ্দেশ্যে এ কর্মসূচী সংক্রান্ত ব্যাংকের স্লোগান পড়ে শোনান, ‘১০০ দিনের লক্ষমাত্রা, শুরু হল পথযাত্রা। খেলাপী ঋণ আদায়, রেমিট্যান্স বৃদ্ধি, রফতানি, ঋণ ও আমানতের প্রতিশ্রুতি এবং সম্মানিত গ্রাহকরাই আমাদের শক্তি।’

অনুষ্ঠানে উপস্থিত থেকে রূপালী ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক বলেন, রূপালী ব্যাংক দেশের একটি মডেল আর্থিক প্রতিষ্ঠানে উন্নীত হবে। এ ধরনের কর্মসূচী প্রতিষ্ঠানের জন্য ইতিবাচক ফল নিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খান ইকবাল হোসেন, মহাব্যবস্থাপক পারসুমা আলম, মো. গোলাম মরতুজা, তাহমিনা আখতার, মো. হারুনুর রশিদ, কাজী আব্দুর রহমান,কাজী ওয়াহিদুল ইসলাম ও ইকবাল হোসেন খা প্রমূখ উপস্থিত ছিলেন।

-বাসস

Print Friendly, PDF & Email
FacebookTwitter