লেনোভো ডেস্কটপে ‘থিংকসেন্টার নিও’

লেনোভো ডেস্কটপে ‘থিংকসেন্টার নিও’

প্রযুক্তিঃ
বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো, বাংলাদেশে তাদের ডেস্কটপ কম্পিউটার পোর্টফোলিও-তে যোগ করেছে নতুন সিরিজ ‘থিংকসেন্টার নিও’।

সম্প্রতি, ‘থিংকসেন্টার নিও ৫০এস’, ‘থিংকসেন্টার নিও ৫০টি’, এবং ‘থিংকসেন্টার নিও ৩০এ ২৪’ মডেল ৩টি বাজারে আনার ঘোষণা দিয়েছে লেনোভো।

এন্টারপ্রাইজ-ভিত্তিক ডেস্কটপ হিসেবে ভীষণ জনপ্রিয় ‘থিংকসেন্টার’ এবং নতুন এই ‘নিও’ মডেলগুলো আগের তুলনায় ১৪% অধিক পারফর্মেন্স সম্পন্ন, পাওয়ার ম্যানেজমেন্ট, স্পেস-সেভিং ডিজাইন ও স্মার্ট ফিচারস প্রদান করে কর্মস্থলকে আরও আধুনিক করে তুলবে।

‘থিংকসেন্টার নিও ৫০এস’ একটি স্মল ফর্ম ফ্যাক্টর (এসএফএফ) ডেস্কটপ এবং ‘থিংকসেন্টার নিও ৫০টি’ টাওয়ার ডেস্কটপ এবং উভয় মডেলই হেভি-ডিউটি প্রদানে সক্ষম।

উভয় মডেলে রয়েছে ১২ জেন ইন্টেল® কোর™ প্রসেসর, ইন্টেল® গ্রাফিক্স, ৬৪ জিবি পর্যন্ত ডিডিআর৪ মেমোরি এবং দ্রুতগতি সম্পন্ন ইউএসবি পোর্ট, যা কর্মক্ষেত্রে উৎপাদনশীলতা ও কার্যক্ষমতা বৃদ্ধিতে সহায়ক।

মডেলগুলোয় ইন্টেলিজেন্ট কুলিং ইঞ্জিন (আইসিই ৫.০) ব্যবহার করা হয়েছে। এটি ব্যবহারীর কাজের ধরণ অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে সিপিইউ-কে নিয়ন্ত্রণ করে ২০ কিলোওয়াট/ইউ বেশি এনার্জি সেভ করে।

মডেলগুলোয় আছে সুপার-স্লিম বেজেল সমন্বিত ২৩.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে এবং টিইউভি লো ব্লু-লাইট ও লো-ফ্রিকুয়েন্সি ফ্ল্যাশ সার্টিফিকেশন সমন্বিত অ্যান্টি-গ্লেয়ার প্যানেল, যা চোখের ক্ষতি কমিয়ে অনন্য ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করবে।

কর্মস্থলে আধুনিকতার ছোঁয়া নিশ্চিতে উভয় মডেলে এআই মিটিং ম্যানেজার এবং অডিও কাস্টমাইজ ও ব্যাকগ্রাউন্ড নয়েজ ফিল্টারের জন্য স্মার্ট ভয়েস প্রযুক্তি ব্যবহৃত হয়েছে।

এছাড়া, থিংকশিল্ড সল্যুশন দ্বারা এন্ড-টু-এন্ড ডেটা নিরাপত্তা এবং কম্পিউটারের বাহ্যিক সুরক্ষা নিশ্চিতে স্মার্ট কেবল ক্লিপ সুবিধাও রয়েছে।

লেনোভো’র বৈদেশিক বিপণন বিভাগের জেনারেল ম্যানেজার (কঞ্জ্যুমার, কমার্শিয়াল ও ট্যাবলেটস) নাভীন কেজরিওয়াল বলেন, “নতুন ও সর্বাধুনিক প্রযুক্তি নিশ্চিতে আমরা কঠোর পরিশ্রম করি, যা ব্যবসায়িক খরচ কমিয়ে কর্মীদের উৎপাদনশীলতা বৃদ্ধি করে।

লেনোভো থিংকসেন্টার নিও ডেস্কটপ কম্পিউটারগুলো তারই উদাহরণস্বরূপ।

সর্বাধুনিক, আকারে ছোট এবং উচ্চ-কার্যক্ষমতা ও স্মার্ট ফিচারস সম্পন্ন হওয়ায় মাল্টিটাস্কার, কোম্পানি এক্সিকিউটিভ এবং এন্টারপ্রিনিউরদের কাছে এই ডেস্কটপগুলো বিশেষ আকর্ষণীয় হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।”

নতুন এই বিজনেস ডেস্কটপগুলোয় অনন্য টেরাজো ফিনিশিংসহ স্টাইলিশ ও আধুনিক ডিজাইনের মাধ্যমে একটি সমসাময়িক লুক প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ‘থিংকসেন্টার নিও ৫০এস’ ৮৫% পোস্ট-কনজ্যুমার রিসাইকেলড কনটেন্ট (পিসিসি), ৯০% পোস্ট-ইন্ডাস্ট্রিয়াল রিসাইকেলড কনটেন্ট (পিআইসি) এবং পেইন্টিংমুক্ত কাঁচামাল দ্বারা তৈরি করা হয়েছে, যা অবশ্যই পরিবেশ-বান্ধব।

গ্রাহকরা স্থানীয় লেনোভো পার্টনারদের মাধ্যমে ‘দ্য থিংকস্টেশন নিও’ ডেস্কটপ অর্ডার করতে পারবেন, যার বাজারমূল্য ৬৫,০০০/- টাকা থেকে শুরু।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter