শমীর সুখে থাকার অধিকার আছে

মিলি সুলতানা, নিউইয়র্ক থেকেঃ

শমী কায়সার শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের মেয়ে। একিউএম বদরুদ্দোজা চৌধুরীর স্ত্রী মায়া শমী কায়সারের মা পান্না কায়সারের বোন। শমী এবং মাহি বি চৌধুরী খালাতো ভাইবোন। শমীর আরেক খালা খালেদা এদিব চৌধুরী দেশের নামকরা লেখক কবি এবং গীতিকার ছিলেন। জিঙ্গেলে কণ্ঠ দিয়ে খ্যাতি পাওয়া এবং এক সময়ের গায়িকা সুমনা হক শমীর খালাতো বোন। আর কিছু ইনফরমেশন লাগবে শমী সম্পর্কে ট্রলকারীদের???

শমী কায়সার বিয়ে করেছেন। তার সুখে থাকার অধিকার আছে। সবাই সবার মত করে সুখে থাকতে চায়। এই নিয়ে ট্রল করার কি আছে? শমীর প্রথম স্বামী রিঙ্গো একটা শিক্ষিত জন্তু ছিল। জন্তু নাহলে স্ত্রীকে ওভাবে অপমান করতে পারতোনা। রিঙ্গো যা করেছে তার জন্য তাকে হাজারো বার জুতাপেটা করে গলায় দড়ি বেঁধে সাত রাস্তার মোড় ঘুরালে কম হয়ে যাবে। আমার মনে হয়েছিল এমন একটা “নাকারা ইতরকে” বিয়ে করে শমী ভুল করেছিলেন। এরপর মোহাম্মদ আরাফাত। আরাফাত সাহেব তরুণ উদ্দীপ্ত রাজনৈতিক নেতা হিসেবে ভালো। কিন্তু স্বামী হিসেবে তিনি কেমন ছিলেন সেটা শমী ছাড়া কারোর জানার কথা নয়। কেউ শখ করে নিজের ঘর ভাঙ্গতে চায়না।

মোহাম্মদ আরাফাত হয়ত স্বামী হিসেবে ব্যর্থ ছিলেন। কেউ রাজনৈতিক ক্যারিয়ারে সুশীল ও সফল হলেও স্বামী হিসেবে হয়ত “ডাবল /ট্রিপল জিরো” ছিলেন। তাই শমী– আরাফাতের ডিভোর্স হয়ে গিয়েছে। শমী একজনকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন। আর এতেই ট্রলকারীরা ভালো স্পাইসি মাসালা পেয়ে গেছে। এখন তাদের অন্য কোনো কাজ নেই। রাত জেগে এফবি গরম করে দিচ্ছে সদ্য বিবাহিতা শমী কায়সারের ব্যক্তিগত বিষয় নিয়ে।

এরা নিজেদের সব মেধা ঢেলে দিচ্ছে অন্যদেরকে ট্রল করে।শমীর সুখে থাকার হক আছে। তিনি যদি বুড়ো থুত্থুরে (ট্রলকারীদের ভাষায়) রেজা আমিন সুমনকে বিয়ে করে সুখে থাকতে চান তাকে সুখে থাকতে দিন না। তাতে আপনার * জ্বলছে কেন?

জীবন তার সিদ্ধান্তও তার। তিনি কার সাথে থাকবেন আর কার সাথে থাকবেন না এটাও তার ব্যক্তিগত এখতিয়ার। এই নিয়ে অন্যদের গতর জ্বালা কেন??এই সমাজ একজন নারীকে বার বার প্রতারিত হতে দেখতে পছন্দ করে। পুরুষকে প্রতারক হিসেবে দেখতে গর্ববোধ করে। আমাদের এই সমাজের পুরো সিস্টেমটাই ভুল।

শমীর বিয়ে নিয়ে যারা ট্রল করছে তাতে শমীর কিছুই আসবে যাবেনা। দিনশেষে অসভ্য অসভ্যই থেকে যায়। রেজা আমিন সুমনের সাথে শমী সুন্দর সুখী দাম্পত্য জীবন কাটান। এটাই আমাদের শুভ কামনা।

-শি

Print Friendly, PDF & Email
FacebookTwitter