শ্রীলঙ্কার শর্ত মেনে টেস্ট খেলা সম্ভব নয়ঃ পাপন

স্পোটর্সঃ

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের শর্ত মেনে দেশটিতে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

এছাড়াও কোয়ারেন্টিনে থাকা অবস্থায় শ্রীলঙ্কায় অনুশীলন করতে দেয়ার বিষয়েও সমালোচনা করেন তিনি।

১৪ সেপ্টেম্বর, সোমবার মিরপুরে শ্রীলঙ্কা সফরের সার্বিক বিষয়ে করা সংবাদ সম্মেলনে উপস্থিতি সংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিসিবি সভাপতি পাপন।

এ সময় অনেকটা বিরক্তি প্রকাশ করে পাপন বলেন, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের দেয়া শর্ত বা কন্ডিশনসমূহ পৃথিবীর ইতিহাসে বিরল। এমন অবস্থায় টেস্ট চ্যাম্পিয়নশিপও খেলা সম্ভব নয়।

বিভিন্ন দেশের খেলার উদাহরণ দিয়ে তিনি বলেন, অনেক দেশ স্বাস্থ্যবিধি মেনে খেলছে। করোনার মধ্যে সেসব দেশে যে প্রক্রিয়ায় খেলা হচ্ছে। সেটাও মানছে না লঙ্কান ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা সফর হোক বা না হোক, শিগগিরই ঘরোয়া ক্রিকেট লিগ শুরু হবে বলেও জানান এই বিসিবি সভাপতি।

শ্রীলঙ্কা সরকারের নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। কিন্তু বিসিবি চায় সর্বোচ্চ ৭ দিন কোয়ারেন্টিনে থাকার পর স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করতে।

এছাড়াও লঙ্কান সরকারের কঠিন নীতিমালার কারণে অনিশ্চয়তার মুখে পড়েছে এইচপি দলের সিরিজও। ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে তামিম-মুশফিকদের।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।