সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীনের মৃত্যুতে অর্থনীতি সমিতির শোক

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীনের মৃত্যুতে অর্থনীতি সমিতির শোক

অর্থনীতিঃ
বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ গতকাল ১০:২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর মৃত্যুতে বাংলাদেশ অর্থনীতি সমিতি গভীর শোক প্রকাশ করছে।

বাংলাদেশ অর্থনীতি সমিতি মনে করে, জাতির ক্রান্তিলগ্নে তিনি তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্ব গ্রহণ করে বিশ্বাসযোগ্য ও নিরপেক্ষ একটি নির্বাচন আয়োজন করে ইতিহাস সৃষ্টি করেছিলেন।

স্বল্পভাষী ও নিভৃতপ্রিয় এই কর্মবীর দেশের সংকটকালে তাঁর নির্মোহ প্রচেষ্টা ও কঠোর সাধনার মাধ্যমে জাতিকে আলোকজ্জ্বল পথে এগিয়ে নিতে অসামান্য অবদান রেখেছিলেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ তার এক সূর্যসন্তানকে হারালো।

বাংলাদেশের আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় মরহুম সাহাবুদ্দীন আহমদের নির্মোহ অবদান দেশের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি কর্ম ও মননে নিবেদিত থেকে আজীবন জাতির মঙ্গল কামনা করেছেন, যা দেশের মানুষ চিরকাল স্মরণ করবে।

তাঁর স্মৃতি আমাদের কাছে ‘ন্যায়পরায়ণতার প্রতীক’ হিসেবে চিরজাগরূক থাকবে। তাঁর এই মৃত্যুতে বাহ্যিক সম্পর্কের অবসান হলেও দেশের মানুষের কল্যাণ ভাবনায় তাঁর অবদান সবসময় বাংলাদেশের মানুষকে শক্তি ও প্রেরণা জোগাবে।

বাংলাদেশের অর্থনীতিবিদদের একমাত্র পেশাজীবী সংগঠন ‘বাংলাদেশ অর্থনীতি সমিতি’ ও তার পাঁচ হাজার সদস্যের নির্বাচিত প্রতিনিধি ‘কার্যনির্বাহক কমিটি’ সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ-এর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter