হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী স্বরাষ্ট্রমন্ত্রী বাসায় বৈঠকে

হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী স্বরাষ্ট্রমন্ত্রী বাসায় বৈঠকে

অনলাইনঃ
হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের ধানমন্ডির বাসায় মন্ত্রীর সঙ্গে বৈঠক করতে এসেছেন।

বাবু নগরীর সঙ্গে তাঁর সংগঠনের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী ও হেফাজতের প্রয়াত আমির শাহ আহমদ শফীর একান্ত সহকারী শফিউল আলমও রয়েছেন।

হেফাজতে ইসলামের একটি সূত্র জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে চট্টগ্রাম থেকে সোমবার দুপুরে ঢাকায় পৌঁছান জুনায়েদ বাবুনগরী। চট্টগ্রাম থেকে সরাসরি ঢাকায় এসে হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদীর মাদ্রাসা খিলগাঁওয়ে জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় অবস্থান করেন তিনি।

নুরুল ইসলাম জিহাদীর ঘনিষ্ঠ একটি সূত্র স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত আমিরের বৈঠকের কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তাঁর দাবি, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে অনেকটা সৌজন্য সাক্ষাতের জন্য এসেছেন হেফাজত আমির। তবে এ সাক্ষাতে সারা দেশে গ্রেপ্তার হেফাজত নেতা–কর্মীদের মুক্তি এবং কওমি মাদ্রাসাগুলো খুলে দেওয়ার দাবি জানানো হবে।

গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতাকে কেন্দ্র করে বিক্ষোভ ও সহিংস ঘটনার পর হেফাজতে ইসলামের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয় সরকার।

সংগঠনের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ প্রায় অর্ধশত নেতাকে গ্রেপ্তার করা হয়।

ধরপাকড়ের মধ্যে সরকারের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে একপর্যায়ে হেফাজতের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে গ্রেপ্তার নেতাদের বাদ দিয়ে হেফাজতের নতুন কমিটি গঠন করা হয়।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter