অদম্য নারীর সন্ধানে ‘আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস’

অদম্য নারীর সন্ধানে 'আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস’

ডেস্ক রিপোর্টঃ
আইপিডিসি ফাইন্যান্স ডেইলি স্টার পত্রিকার সহযোগিতায় অদম্য নারীদের সন্ধান করছে, যারা বাঁধা পেরিয়ে বাংলাদেশের উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

দেশ পরিবর্তনে অগোচরে কাজ করে যাওয়া সাহসী নারীদের স্বীকৃতি দেয়ার উদ্যোগ ‘আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস’।

২০১৭ সাল থেকে প্রতি বছর দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদানের জন্য পরিবর্তন নিয়ে আসা নারীদের ‘আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস’ প্রদান করা হয়। এবারে হতে যাচ্ছে ‘আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস’ এর ৬ষ্ঠ আয়োজন। এই বছর স্বাস্থ্য, শিক্ষা, সমাজকল্যাণ, উদ্যোক্তা এবং কোভিড হিরো বিভাগে মনোনয়ন নেওয়া হচ্ছে। বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি জুরি প্যানেল জমা পড়া আবেদনগুলো মূল্যায়ন করবেন।

আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “জাতি গঠনের ক্ষেত্রে সবসময় পুরুষরাই প্রাধান্য পেয়ে আসছে। নারীদের মধ্যে শুধুমাত্র বিশেষ সুবিধাপ্রাপ্ত শ্রেণিরাই এই অগ্রাধিকার পায়। আমরা বিশ্বাস করি, প্রকৃত স্বাধীনতা আসে আর্থিক স্বাধীনতা থেকে। একারণে নারীবান্ধব অফার রেখেই আইপিডিসি বিদ্যমান সেবাসমূহ প্রদান করে। প্রতিষ্ঠানটি ব্যবসায়ক্ষেত্রে পাশে থাকার পাশাপাশি নারীদের সংগ্রাম ও সাফল্যের স্বীকৃতি দিয়ে আসছে। আর এই স্বীকৃতিস্বরূপ দ্য ডেইলি স্টারের সাথে আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওয়ার্ডের মতো একটি প্ল্যাটফর্ম তৈরি করতে পেরে আইপিডিসি অত্যন্ত আনন্দিত।”

দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম বলেন, ‘অজ্ঞাত নারী জাতি নির্মাতারা হলেন অচেনা নায়িকা, যারা আমাদের দেশের সমৃদ্ধি নিয়ে এসেছেন। আমাদের অবশ্যই তাদের চিনতে হবে এবং তাদের সম্মান করতে হবে, যেন এই ধরনের নীরব জাতি নির্মাতারা তাদের কাজ চালিয়ে যেতে উৎসাহ পান। নারীদের স্বীকৃতি না দেয়ার আমাদের যে ইতিহাস, তা আমরা সংশোধন করতে চাই।’

অনলাইনে uwnba.com ওয়েবসাইট-এ ২০ জানুয়ারী ২০২২ থেকে ১৫ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত মনোনায়ন জমা দেওয়া যাবে, unsungwomen@gmail.com ইমেইল এড্রেস অথবা ০১৭৮৬১১১১০০ নম্বরে কল করে যোগাযোগ করে বিস্তারিত জানা যাবে।

-শি

Print Friendly, PDF & Email
FacebookTwitter