অনলাইনে ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস ফি পরিশোধ করা যাবে

অনলাইনঃ
ব্রিটিশ কাউন্সিল (বাংলাদেশ) এবং এসএসএলকমার্জের মধ্যে সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

ফলে এখন থেকে এসএসএলকমার্জের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস ফি প্রদান করা যাবে।

গত ১০ ফেব্রুয়ারি এসএসএল ওয়্যারলেসের নিউ ইস্কাটন রোডের কর্পোরেট অফিসে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

ব্রিটিশ কাউন্সিল একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান যারা আন্তর্জাতিক সংস্কৃতি এবং ইংরেজি শিক্ষাবিষয়ক কর্মসূচি নিয়ে বাংলাদেশে কাজ করছে।

প্রতিষ্ঠানটি বাংলাদেশের শিক্ষার্থী এবং সাধারণ মানুষের ইংরেজি ভাষায় দক্ষতা বাড়ানোর জন্য আইইএলটিএস সহ বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচী, পরামর্শ দান এবং সার্টিফিকেট প্রদান করে থাকে।

এসএসএল ওয়্যারলেস বাংলাদেশের শীর্ষস্থানীয় পেমেন্ট গেটওয়ে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যারা অনুমোদিত পেমেন্ট সিস্টেমস অপারেটর (পিএসও) এবং বাংলাদেশে পিসিআই ডিএসএস কমপ্লায়েন্ট সেবা প্রদানকারী।

ডিজিটাল পেমেন্ট সিস্টেম নিয়ে বাংলাদেশের ডিজিটাল এবং ই-কমার্স খাতে দীর্ঘ সময় ধরে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিরেক্টর এক্সামিনেশন্স সেবাস্টিন পিয়ার্স, হেড অব এক্সাম ডিস্ট্রিবিউশন আহসানুল আজাদ ও হেড অব প্রকিউরমেন্ট আশরাফুল ইসলাম এবং এসএসএল ওয়্যারলেসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিওও আশীষ চক্রবর্তী, সিটিও শাহজাদা রেদওয়ান, হেড অব ই-কমার্স সার্ভিসেস এম নাওয়াত আশেকিন ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই চুক্তির ফলে ব্রিটিশ কাউন্সিল (বাংলাদেশ) আশা করছে শিক্ষার্থী এবং সাধারণ মানুষদের মধ্যে অনলাইনে ফি প্রদানের আগ্রহ বাড়বে। ফলে শিক্ষাখাতে ডিজিটাল পেমেন্টের একটি নতুন অধ্যায় সূচিত হল। বাংলাদেশের অন্য শিক্ষা প্রতিষ্ঠানও খুব শিগগিরই অনলাইন পেমেন্টেস সিস্টেম চালু করবে বলে আশা করা যায়।

-এসএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter