অপপ্রচারে উসকানি না দিলেও পারতেনঃ কাদের

অনলাইন ডেস্কঃ

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার নির্বাচনের আগে বই প্রকাশ নিয়ে প্রশ্ন তুলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই সময়ে বইটি প্রকাশ করে এসকে সিনহা সরকারবিরোধী অপপ্রচারে উসকানি না দিলেও পারতেন।

শুক্রবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাস মোড় এলাকায় প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের একথা বলেন।

সাবেক বিচারপতি এসকে সিনহার বই প্রকাশ প্রসঙ্গে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তার লেখা বই তিনি প্রকাশ করবেন, এটাই স্বাভাবিক। তবে আমার শুধু একটাই প্রশ্ন, তা বিদেশের মাটিতে বসে কেন? আর নির্বাচনকে সামনে রেখে কেন? বইটি আরো দুই-তিন মাস পরেও প্রকাশ করা যেত। বইটি এ সময়ে প্রকাশ করে সরকারবিরোধী অপপ্রচারের উসকানি তিনি না দিলেও পারতেন।

তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি, তার মনে কষ্ট থাকতে পারে, জ্বালা থাকতে পারে, প্রধান বিচারপতি পদ থেকে তিনি নিজেই সরে গেছেন। এখন বিদেশে গিয়ে মনগড়া তথ্য দিয়ে তিনি সরকারবিরোধী মহলের অপপ্রচারের সুবিধার জন্য যদি এ সময় বইটি প্রকাশ করে থাকেন, তাহলে আমার মনে হয়, তিনি একজন প্রধান বিচারপতি ছিলেন, এখানে তার দায়িত্বশীলতার বিষয়টি প্রশ্নচিহ্ন হয়ে ঝুলে থাকবে।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কারো আতঙ্কিত, উদ্বিগ্ন হওয়ার কারণ নেই জানিয়ে তিনি বলেন, একটা আইন, প্রায়োগিক বাস্তবটাই সবচেয়ে বড় কথা। ডিজিটাল ক্রাইমকে মোকাবিলা করতেই ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে। এতে স্বাধীন সাংবাদিকতা এবং মতপ্রকাশের স্বাধীনতা বাধাগ্রস্ত হবে না, ক্ষতিগ্রস্ত হবে না। সেভাবেই আইনটি প্রয়োগ করা হবে।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter