অপো’র নতুন চমক: রেনো এবং রেনো ১০এক্স জুম

ব্র্যান্ডঃ
ঢাকায় অনুষ্ঠিত রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে উন্মোচন করা হলো অপো রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর মিঃ ডেমন ইয়াং, সর্দার শওকত আলী ডেপুটি ডিরেক্টর এন্ড হেড অফ ডিভাইস গ্রামীণফোন লিমিটেড, অপো বাংলাদেশ এর ব্র্যান্ড হেড আইয়োনো এবং পিআর ম্যানেজার ইফতেখার সানি।

ঢাকার ক্রিকেটার্স কিচেন রেস্টুরেন্টে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো আয়োজন করলো অপো রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানের। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা বাংলাদেশে প্রথমবারের মতো অপো’র সর্বশেষ ইনোভেশনগুলোর সমন্বয়ে তৈরি রেনো এবং রেনো ১০এক্স জুম হাতে নিয়ে অভিজ্ঞতা করবার সুযোগ পান।

এই অনুষ্ঠানেই বাংলাদেশের বাজারে বিক্রির জন্যে আনুষ্ঠানিক ভাবে উন্মোচন করা হয় অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম এর। অপো রেনো এবং রেনো ১০এক্স জুম ফোন দুটির মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৪৯,৯৯০ এবং ৭৯,৯৯০ টাকায়।

অনুষ্ঠানে অপো বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর মিঃ ডেমন ইয়াং বলেন, “যাত্রার শুরু থেকেই ব্যবহারকারীদের চাহিদা পুরোপুরি ভাবে মেটাতে সক্ষম এমন ফোন উৎপাদনে গুরুত্ব দিয়ে আসছে অপো।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্মার্টফোন ফটোগ্রাফি এবং অধিক গ্রাফিকস সমৃদ্ধ গেমস ও মননশীল বিভিন্ন ভারি কাজের উপযোগী স্মার্টফোন তৈরিতে যুগান্তকারী পরিবর্তন এনেছে অপো।

অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম ফোন দু’টি অপো’র সকল ইনোভেশনের সমন্বয়ে তৈরি।
অপো রেনো এবং রেনো ১০এক্স জুম ব্যবহার করা মাত্রই যে কেউ ফোন দুটির ডিজাইন ও কার্যক্ষমতার প্রতি মুগ্ধ হতে বাধ্য।

অপো রেনোতে থাকছে ২৩৪০১০৮০ পিক্সেল সমৃদ্ধ ৬.৪০-ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। আর রেনো ১০এক্স জুমে থাকছে ২৩৪০১০৮০ পিক্সেলের ৬.৬-ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। দু’টো ফোনেই থাকছে অ্যামোলেড ডিসপ্লে। আর দু’টো ফোনেই শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা প্ল্যাটফোর্ম থাকায় এর এর স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩.১%।

ক্যামেরার জন্যে অপো রেনোতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ যার প্রাথমিক ক্যামেরাটি এফ/১.৭ অ্যাপারচার যুক্ত সনি আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।
অপো রেনো ১০এক্স জুম স্মার্টফোনটিতে ট্রিপল ক্যামেরা সেট-আপ এর মাঝে মূল ক্যামেরা হিসেবে রয়েছে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচার যুক্ত আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং এফ/৩.০ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল সেন্সরের টেলিফটো ক্যামেরা। নামের সাথে সঙ্গতি রেখেই অপো রেনো ১০এক্স জুমে রয়েছে ১০এক্স লস-লেস হাইব্রিড জুম এবং ৫০এক্স ডিজিটাল জুম।

অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম, দু’টো ফোনেই সেলফি ক্যামেরা স্থাপন করা হয়েছে একটি রাইজিং প্ল্যাটফর্মে।

দু’টো ফোনেই রয়েছে সমান সমান সক্ষমতার এফ/২.০ অ্যাপারচার যুক্ত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। লম্বা সময় ফোনকে কার্যক্ষম রাখতে অপো রেনোতে রয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো রেনো ১০এক্স জুম এ রয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়াও ফোন দু’টিতে রয়েছে ২০ ওয়াট ক্ষমতার ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি।

৮গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ যুক্ত অপো রেনো পাওয়া যাবে ৪৯,৯৯০ টাকায় এবং ৮ গিগাবাইট র‌্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ যুক্ত অপো রেনো ১০এক্স জুম পাওয় যাবে ৭৯,৯৯০ টাকায়। গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্যে থাকছে আকর্ষণীয় বান্ডেল অফার।

প্রতিটি অপো রেনো এবং রেনো ১০এক্স জুম ক্রয় করলেই ক্রেতারা পাবে ৮ গিগাবাইট ৪জি ইন্টারনেট ডাটা। এছাড়াও অপো রেনো ক্রয়ের প্রথম তিন মাসের জন্যে ডিজিটাল কন্টেন্ট প্ল্যাটফর্ম বায়োস্কোপ ব্যবহার করতে প্রতিটি ৫ গিগাবাইটের ৩০ দিন মেয়াদী প্যাকেজ পাবেন মাত্র ২৫ টাকায়।
-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter