অবস্থা বেগতিক দেখে প্রধানমন্ত্রী নিজেই বাজেট পড়েন

অনলাইনঃ
ডেঙ্গুর যন্ত্রণা কী, তিনি বুঝেন জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আল্লাহ যেন কাউকে ডেঙ্গু রোগ না দেন।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দু’দিনব্যাপী ‘গুড প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন ফোরামের’সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, “গত ১৩ জুন প্রস্তাবিত বাজেট উত্থাপন করি। কিন্তু সেদিনটি ছিল আমার জীবনের চরম কষ্টের দিন। কারণ, এর তিন দিন আগে অর্থাৎ ১০ জুন ডেঙ্গু জ্বরে ভয়ানকভাবে অসুস্থ হয়ে পড়ি ও হাসপাতালে ভর্তি হই। ডেঙ্গুর যন্ত্রণা কী, আমি বুঝি।

ডেঙ্গু জ্বরের তিক্ত অভিজ্ঞতা বর্ণনা করে অর্থমন্ত্রী বলেন, “ডেঙ্গুর ভয়াবহতা আমি বুঝি। চিকুনগুনিয়ার পরেই আমি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছি। এ অসুস্থতা নিয়েই গত ১৩ জুন সংসদে আসি। আমার বিশ্বাস ছিল, আমি প্রস্তাবিত বাজেট উত্থাপন করতে পারব। কিন্তু, যা ভেবেছিলাম, বাস্তবতা ছিল সম্পূর্ণ ভিন্ন। অধিবেশন শুরুর আগে যখন সংসদে প্রবেশ করি, তখন থেকে পরবর্তী সাত-আট মিনিট আমি সম্পূর্ণভাবে ‘ব্ল্যাংক’ ছিলাম।”

মন্ত্রী আরও বলেন, “আমার কোনো কিছুই মনে পড়ে না। কোনো রকমে গিয়ে আমার আসনে বসলাম। তখন কেবল মনে হচ্ছিল, প্রবল এক ভূমিকম্প পৃথিবীতে আঘাত হেনেছে। সে ভূমিকম্পের কারণেই যেন ক্ষণে ক্ষণে আমার কম্পন হচ্ছিল। মনে হচ্ছিল, আমি সিট থেকে পড়ে যাচ্ছি। তখন মনে মনে দোয়া পড়তে শুরু করলাম।”

আরও পড়ুনঃ

ডা. তানিয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নিহত

সে সময় অর্থমন্ত্রীর অবস্থা বেগতিক দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বাজেট পড়ে শোনান।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter