অর্থমন্ত্রীর ভাই ও ছেলে একই আসনে মনোনয়ন ফরম সংগ্রহে ধৃম্রজাল

অনলাইন ডেস্কঃ

আসন্ন সংসদ নির্বাচনে সিলেট-১ (মহানগর ও সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ছোট ভাই এ কে আবদুল মোমেন গতকাল শুক্রবার বিকেলে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।।

এর কিছুক্ষণ পরই অর্থমন্ত্রীর পক্ষে একই আসনের জন্য জনাব মুহিতের ছেলে সাহেদ মুহিত আরেকটি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বিজয়ী হন। কিন্ত গত প্রায় দুই বছর ধরে তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন না বলে বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠানে সাংবাদকদের বলেছেন। এবং তাঁর এ আসনে ছোট ভাই এ কে আবদুল মোমেন নির্বাচনে অংশ নেবেন বলেও জানান। কয়েকদিন আগে অর্থমন্ত্রী তাঁর সিদ্ধান্ত পাল্টে আবার নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন। অর্থমন্ত্রীর ঘনিষ্ঠজনেরা জানান, দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশেই তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জানা যায়, অর্থমন্ত্রী তাঁর ছোট ভাই মোমেনকে ফোন দিয়ে সিলেট-১ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে বলেন। এ সময় রাতেই তাঁকে চট্টগ্রাম থেকে ঢাকায় আসার জন্য নির্দেশনা দিয়ে জানান, মোমেনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করার নির্ধারিত ৩০ হাজার টাকা অর্থমন্ত্রী নির্বাচনী শুভেচ্ছা বাবদ তাঁকে উপহার দেবেন। সে অনুযায়ী গতকাল বিকেলে অর্থমন্ত্রীর বাসভবনে পরিবারের সদস্যদের উপস্থিতিতে মোমেনের হাতে তিনি ৩০ হাজার টাকার চেক তুলে দেন।

বড় ভাইয়ের কাছ থেকে উপহার হিসেবে প্রাপ্ত চেক নিয়ে এ কে আবদুল মোমেন দলীয় মনোনয়নপত্র কেনার জন্য দলের কেন্দ্রীয় কার্যালয়ে যান। এ সময় তাঁর সঙ্গে অর্থমন্ত্রী ও পরিবারের সদস্যরা ছাড়াও সিলেটের বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও যুবলীগ, ছাত্রলীগের কর্মীরা উপস্থিত ছিলেন। এ কে আবদুল মোমেন গতকাল সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, ‘ভাই (অর্থমন্ত্রী) আমাকে নির্বাচন করার ব্যাপারে উৎসাহিত করেছেন। তাই তিনি আমাকে মনোনয়নপত্র সংগ্রহের জন্য চেক দিয়ে বলেছেন, তোমার জন্য গুডলাক উইশ। এ টাকা তিনি আমাকে উপহার দিয়েছেন। এরপর পরিবারের সদস্যদের দোয়া নিয়ে আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

একই আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প‌ক্ষে তাঁর ছেলে সাহেদ মুহিত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ সময় সাহেদ মুহিত সাংবাদিকদের জানান, তাঁর বাবা (আবুল মাল আবদুল মুহিত) নিজের মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য দলীয় কার্যালয়ে গিয়েছিলেন। কিন্তু প্রচণ্ড ভিড় থাকায় তিনি ভেতরে ঢুকতে পারেননি। এ অবস্থায় দলীয় নেতা-কর্মীদের নিয়ে তিনি তাঁর বাবার প‌ক্ষে দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলের সভানেত্রী শেখ হাসিনাসহ হাইকমান্ডের নির্দেশনা অনুযায়ী অর্থমন্ত্রীর প‌ক্ষে মনোনয়ন ফরম নেওয়া হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে জানতে চাইলে এ কে আবদুল মোমেন সাংবাদিকদের বলেন, অর্থমন্ত্রীর প‌ক্ষে তাঁর ছেলে ডামি নমিনেশন তুলেছেন। কোথাও যদি কোনো সমস্যা হয়, তাই তাঁর প‌ক্ষেও মনোনয়নপত্র তুলে রাখা হয়েছে।

-আরএল

Print Friendly, PDF & Email
FacebookTwitter