আইইউবি সেটস ফেস্ট এর মাধ্যমে ক্যাম্পাসে ফিরছে শিক্ষার্থীরা

আইইউবি সেটস ফেস্ট এর মাধ্যমে ক্যাম্পাসে ফিরছে শিক্ষার্থীরা

শিক্ষাঃ

আইইউবির স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি এ্যান্ড সাইন্স (সেটস) প্রথমবারের জন্য আয়োজন করতে যাচ্ছে, সেটস ফেস্ট ২০২২।

কোভিড ১৯ মহামারির পর অনলাইন থেকে অফলাইনে একাডেমিক কার্যক্রম চালু হওয়া উপলক্ষে এই উৎসবী অনুষ্ঠান।

বৃহস্পতিবার (৩১ মার্চ ২০২২) ক্যাম্পাসের অ্যামফিথিয়েটারে আইইউবি’র স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্স (সেটস্)-এর আয়োজনে অনুষ্ঠিত হয় এই কনসার্ট।

দীর্ঘ দুই বছর কোভিডের কারণে অনলাইনে ক্লাস শেষে, প্রথমবারের মতো স্বশরীরে ক্লাস শুরু উপলক্ষে শিক্ষার্থীদের ক্যাম্পাসে স্বাগত জানাতে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের।

ক্যাম্পাসের পুরনো আমেজ ফিরিয়ে আনতেই এই অনুষ্ঠানের আয়োজন। এ আয়োজনের মধ্য দিয়ে নতুন এবং পুরনো শিক্ষার্থীরা আবার অনলাইন থেকে অফলাইন ক্যাম্পাস জীবনে ফিরে আসবে।

নতুন শিক্ষার্থীদেরকে ক্যাম্পাস জীবন, নতুন পরিবেশে মানিয়ে নেওয়া এবং সকলের সাথে পরিচিত হবার সুযোগ করে দিবে সেটস ফেস্ট ২০২২।

আয়োজনের প্রধান উদ্দেশ্য হলো এমন একটি পরিবেশ সৃষ্টি করা যেখান থেকে শিক্ষার্থীরা তাদের সহপাঠী, বন্ধু এবং শ্রদ্ধেয় শিক্ষকদের সাথে সরাসরি আলাপ করতে পারে।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-তে সেটস্ ফেস্ট ২০২২-এর মঞ্চ মাতিয়েছে কিংবদন্তী রক ব্যান্ড ওয়ারফেজ এবং নতুন প্রজন্মের জনপ্রিয় ব্যান্ড অ্যাশেজ।

অনুষ্ঠানের শুরুতে আইইউবি’র উপাচার্য তানভীর হাসান, পিএইচডি, বলেন, আমরা খুবই আনন্দিত যে অবশেষে অনলাইন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অফলাইনে ফিরেছে।

কোভিড অতিমারী সত্ত্বেও আমরা ক্যাম্পাসের সুযোগ-সুবিধায় বেশকিছু পরিবর্তন ও পরিবর্ধন করেছি যাতে আইইউবিতে শিক্ষার্থীদের শিক্ষাজীবন আরো সুন্দর হয়ে ওঠে।

আমি আশা করছি যে স্বশরীরে ক্লাস শুরু করতে পেরে শিক্ষার্থীরাও খুশি। তবে, সবকিছুর পরেও সবাই যেন নিরাপদ থাকে সে বিষয়ে শিক্ষার্থীদের দায়িত্বশীল হতে হবে।

আইইউবি’র স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এর ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আবার খুলে দেওয়াটা খুব জরুরি ছিল।

আজকের এই অনুষ্ঠানটি ইঞ্জিনিয়ারিং স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীদের মাঝে সুসম্পর্ক স্থাপনে সহায়ক হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আইইউবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য জনাব জাভেদ হোসেইন, ই-ক্যাবের সভাপতি এবং ধানসিঁড়ি কমিউনিকেশন্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক শমী কায়সার, বেসিস-এর সভাপতি এবং টিম ক্রিয়েটিভ-এর প্রধান নির্বাহী রাসেল টি. আহমেদ, বিএসিসিও-এর সভাপতি এবং ডিজিকন টেকনোলজিস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরিফ, ডিজিকন টেলিকমিউনিকেশন্স লিমিটেড-এর ভাইস প্রেসিডেন্ট আহমেদ আনোয়ার হাসান, এবং এডিএন টেলিকম লিমিটেড-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আসিফ মাহমুদ।

কনসার্টে ওয়ারফেজ এবং অ্যাসেজ তাদের বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করে। তার আগে, ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্ররাও মঞ্চে সঙ্গীত পরিবেশন করে।

আরও জানুন: http://setsfest.iub.edu.bd/
Event link: https://facebook.com/events/s/setsfest-2022/695440541870926/

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter