আইপিডিসি ফাইন্যান্স-এর নতুন উদ্যোগ ‘অগ্রজ’

আইপিডিসি ফাইন্যান্স-এর নতুন উদ্যোগ ‘অগ্রজ’

নিজস্ব প্র্র্র্র্রতিবেদকঃ

স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ গঠনে নেপথ্য ভূমিকা পালনকারীদের জীবন ও কর্ম নিয়ে বিশেষ আয়োজন

বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স শুরু করলো এক বিশেষ অনলাইন আয়োজন ‘অগ্রজ’, যেখানে হাজির হবেন এমন সব সফল ব্যক্তিত্ব যাঁরা নিজ নিজ ক্ষেত্রে মেধা আর অসামান্য পরিশ্রম দিয়ে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশকে সঠিকভাবে গড়ে তুলতে উল্লেখযোগ্য অবদান রেখেছে।

বিভিন্ন পর্বে সুবন্যস্ত ‘অগ্রজ’ আইপিডিসি-র অফিসিয়াল ফেইসবুক পেইজ থেকে সরাসরি দেখা যাবে মাসের প্রথম ও তৃতীয় বৃহস্পতিবার করে ঠিক রাত ৮ টায়। অনুষ্ঠানটির সঞ্চালকের ভূমিকায় আছেন দেশের ব্যাংকিং জগতের বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব আনিস এ খান। কিছুদিন আগে অবসরে যাওয়া আনিস এ খান তাঁর প্রায় চার দশকের ব্যাংকিং ক্যারিয়ারে সৃজনশীল ব্যাংকিং সেবা প্রণয়নে রেখেছেন উল্লেখযোগ্য অবদান। 

ফাইন্যান্স, ব্যবসা, কলা, সংস্কৃতি, শিক্ষা, মিডিয়াজগৎসহ বিভিন্ন অঙ্গনের সুপরিচিত ব্যক্তিত্বরা তাঁদের ব্যক্তিজীবন ও কর্মজীবনের বিভিন্ন অধ্যায় আমাদের সামনে মেলে ধরতে ‘অগ্রজ’-এ উপস্থিত হন।  আয়োজনটির প্রথম পর্ব অনুষ্ঠিত হয় গত ৩০ জুলাই। এ পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলাদেশের প্রায় শুরুর দিকে অর্থসচিব হিসেবে দায়িত্বপালন করা স্বনামধন্য ব্যক্তিত্ব জনাব মোঃ মতিউল ইসলাম।

আইপিডিসি-র ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব মমিনুল ইসলাম ‘অগ্রজ’ সম্পর্কে বলেন, “স্বাধীনতা পরবর্তী বাংলাদেশ গঠনে যাঁরা অগ্রণী ভূমিকা রেখেছেন, অগ্রজ-এর মাধ্যমে আইপিডিসি চেয়েছে তাঁদের জীবন ও কর্মের গাঁথা ডিজিটাল মাধ্যমে সংরক্ষণ করতে। এই মহান ব্যক্তিত্বদের সাথে যুক্ত হতে পেরে আইপিডিসি গর্বিত। আমাদের লক্ষ্য তাঁদের অসাধারণ অবদানকে কথোপকথনের মাধ্যমে সামনে আনা এবং মানুষকে অনুপ্রেরণা যোগানো।”  

অগ্রজ-এর নতুন পর্ব দেখতে চোখ রাখুন আইপিডিসি-র অফিসিয়াল ফেইসবুক পেইজে মাসের প্রথম ও শেষ বৃহস্পতিবার রাত ৮ টায়। পুরোনো পর্বগুলো পাওয়া যাবে আইপিডিসি-র ফেইসবুক পেইজে এবং আইপিডিসি-র অফিসিয়াল ইউটিউব চ্যানলে। ‘অগ্রজ’-এর সকল তথ্য, আপডেট ও রেকর্ডকৃত পর্ব নিয়ে শীঘ্রই আসতে যাচ্ছে একটি মাইক্রোসাইট।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter