আটোয়ারীতে টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে

আটোয়ারীতে টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে

মনোজ রায় হিরু, আটোয়ারী, পঞ্চগড়ঃ
করোনার তৃতীয় ঢেউ মোকাবিলা সহ এর বিস্তার রোধে গণমানুষকে সচেতন করতে সেইসাথে ভারতের ডেল্টা ভ্যারিয়েন্টের থাবা থেকে উপজেলাবাসীকে রক্ষা করতে আটোয়ারী উপজেলা প্রশাসন, স্থানীয় পুলিশ বাহিনী এবং স্বাস্থ্য বিভাগ সমানে পরিশ্রম করে যাচ্ছেন।

করোনায় দেশে শনাক্ত ও মৃত্যুর হার প্রতিদিন ঊর্ধ্বমুখী। সঙ্গতকারনে আটোয়ারীতেও একই অবস্থা বিরাজ করছে। তবে চলমান প্রেক্ষাপটে উপজেলার অধিকাংশ মানুষ স্বতঃস্ফূর্ত করোনার টিকা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করছেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, দেশে করোনার ভ্যাকসিন আসার পর থেকে এই উপজেলায় ১ম ধাপ টিকা দান কর্মসূচী শুরু হয় চলতি বছরের ৭ ফেব্রুয়ারী অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনিকার টিকা দিয়ে।

এরমধ্যে উপজেলায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ৪ হাজার ৮ শত ৩৫ জন এবং দ্বিতীয় ডোজ ৩ হাজার ৬ শত ৯৮ জন। ১ম ধাপের টিকা দান কর্মসূচী শেষ হয় গত ৩০ মে।

সে সময় ১ম ধাপের টিকা নিতে মানুষকে তেমন উৎসাহী দেখা না গেলেও এবারের প্রেক্ষাপটে টিকা গ্রহনে যথেষ্ট আগ্রহ বেড়েছে। গত ১২ জুলাই ২য় ধাপের ১ম ডোজের টিকা দান শুরু করা হয় এবং এ পর্যন্ত গত তিন দিনে ০৬ শত ৮৬ জন টিকা নিয়েছেন।

সম্প্রতি শেষ হওয়া লকডাউন সহ সার্বিক বিষয় নিয়ে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান এর সাথে কথা বললে তিনি জানান, করোনার বিস্তার রোধে জনসচেতনতামূলক প্রচারণা বৃদ্ধি করা সহ বিধি নিষেধ বাস্তবায়নে বিভিন্ন ধরনের কার্যক্রম অব্যাহত রেখেছেন।

পাশাপাশি পুলিশ ও বিজিবি’র সহায়তায় উপজেলার বিভিন্ন হাটবাজারে নিয়মিত মনিটরিং অব্যাহত রয়েছে।

এ প্রসঙ্গে আটোয়ারী স্বাস্থ্য ও পঃ পঃ অফিসার ডাঃ মোঃ হুমায়ুন কবির জানান, উপজেলায় সর্বমোট করোনা পজিটিভ ২৩৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪৩ জন। নতুন ১৬ জন সহ অ্যান্টিজেন শনাক্ত ৩০ জন। বর্তমানে চিকিৎসাধীন ৯১ জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৫ জন।

-শি

Print Friendly, PDF & Email
FacebookTwitter