আবারও লকডাউন সেই শিবচর উপজেলা

আবারও লকডাউন সেই শিবচর উপজেলা

সারাদেশঃ
করোনা ভাইরাসের সূত্রপাত ঘটানো সেই মাদারীপুর জেলার শিবচর উপজেলাকে করোনা ভাইরাসের সংক্রামণের ঝুঁকি এড়াতে দ্বিতীয় দফায় লকডাউন এর ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

আগামী বৃহস্পতিবার ২১ মে থেকে দ্বিতীয় দফার লকডাউন শুরু হবে।

শিবচর উপজেলাকে লকডাউন করার ব্যাপারে ১৭ মে, রবিবার বিকেলে শিবচর উপজেলা কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সকলের সম্মতি ক্রমে সিদ্ধান্ত নেয়া হয় আগামী বৃহস্পতিবার ২১ মে থেকে নিত্য প্রয়োজনীয় দোকান ও ফার্মেসী ব্যতীত সকল দোকান পাট বন্ধ থাকবে।

মাদারীপুর জেলার চারটি উপজেলার মধ্যে শিবচর উপজেলা ব্যতীত বাকি তিনটি উপজেলায় গতকাল শনিবার সকাল থেকেই সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

১৮ মার্চ মাদারীপুর জেলার শিবচর উপজেলাকে দেশের প্রথম লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তীতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শর্তসাপেক্ষে ৫ মে থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখেন ব্যবসায়ীরা। এমন অবস্থায় ক্রেতা ও বিক্রেতারা শারীরিক দূরত্ব না মেনে দোকানপাট পরিচালনা করায় দ্বিতীয় দফায় লকডাউনের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই লকডাউন চলমান থাকবে বলেও জানান জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. ওয়াহিদুল ইসলাম।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নির্বাহী অফিসার, স্বাস্থ বিভাগের কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানসহ আরো অনেকে।

-এফকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter