‘আমার মেয়েকেও শেষ করেছিল ‘খান’দান’

‘আমার মেয়েকেও শেষ করেছিল ‘খান’দান’

বিনোদন ডেস্ক:

২০১৩-র পর ২০২০। জিয়া খান আর সুশান্ত সিংহ রাজপুত। দু’জনের একই সমাপতন। ঘটনায় সামান্য হেরফের রয়েছে। কিন্তু অভিযোগ এক, মানসিক চাপ, স্বজনপোষণ এবং কোণঠাসা করে আত্মহননের পথে ঠেলে দেওয়া। সুশান্তের শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দিতে গিয়ে মেয়ে হারানোর সেই স্মৃতি ফের সামনে আনলেন জিয়া খানের মা রাবিয়া আমিন।

২০১৩-য় জিয়া খানের আত্মহত্যা আদিত্য পাঞ্চোলির ছেলে সূরজ পাঞ্চোলিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিল। সেই সময়ে সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হয়েছিল, সূরজের সন্তান এসেছিল জিয়ার গর্ভে। তাই নিয়ে নিত্য অশান্তি। সূরজ ক্রমাগত গর্ভপাতের জন্য চাপ দিতেন জিয়াকে। যা অভিনেত্রীর না পসন্দ্ ছিল। এ ছাড়াও, ফি-দিন মারধর, অত্যাচার, অকথ্য গালিগালাজ তো ছিলই। শেষে বন্ধ ঘরে নিজেকে শেষ করে দেন অভিনেত্রী।

‘নিঃশব্দ’ ছবিতে  অমিতাভ বচ্চনের সঙ্গে ভেজা চুমুর দৃশ্যে সাহসী অভিনয় করে বলিউডে সাড়া ফেলেছিল যে মেয়ে সে যে তিলে তিলে এভাবে নিঃশেষ হচ্ছিল ভেতরে ভেতরে, মৃত্যুর আগের মুহূর্ত পর্যন্ত জানত না কেউ!

সুশান্তের কথা বলতে গিয়ে মেয়ে হারানোর শোকে নতুন করে উথালপাথাল রাবিয়া এক ভিডিয়ো বার্তায় বলেন, ‘‘এ শোক যাওয়ার নয়। এ অভাব মেটার নয়। আমি ভুক্তভোগী। তাই সুশান্তের পরিবারের সবার মনে কী ঝড় চলছে বুঝতে পারছি। কী ভাষায় সমবেদনা জানাবো, বুঝতে পারছি না।‘’

তারপরেই তিনি অভিযোগের আঙুল তোলেন সলমন খান এবং তার পরিবারের দিকে। নির্দ্বিধায় বলেন, ‘‘লন্ডন সিবিআই ডেকে পাঠিয়ে বলেছিল, শিগগিরি আসুন। বিশাল বড় সূত্র মিলেছে। খবর পেয়ে ছুটে যেতেই গোয়েন্দা সংস্থার গলায় ভিন্ন সুর। সলমন খান চাপ দিচ্ছেন তদন্ত বন্ধের,জানিয়েছেন, তাঁর ‘সাথিয়া’ ছবির নায়ক সূরজ। ছবির পেছনে প্রচুর টাকা ঢেলেছেন। এখন এসব হলে তিনি লোকসানের মুখে পড়বেন। তারা যেন তদন্ত গুটিয়ে নেয়। দরকারে যা লাগবে তিনি দেবেন!’’

রাবিয়ার এই মন্তব্য ফের ঘি ঢালল সুশান্তের অপমৃত্যুর আগুনে। ইতিমধ্যেই ‘খান’দানের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন পরিচালক অভিনব কাশ্যপ।

সুশান্তের জীবনে হয়ত কালো ছায়া ফেলেননি সলমন ব্রাদার্স। কিন্তু স্বজনপোষণের ফলে কোণঠাসা হয়ে পড়েছিলেন তিনিও, বলিউডের বিভিন্ন তারকা মুখ খোলার পর এই যুক্তি একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে কই?

তাহলে সমীকরণ সুশান্ত সিংহ রাজপুত ইক্যুয়ালটু জিয়া খান হতে চলেছে? জিয়া খানের ঘর থেকে সুইসাইড নোট মিলেছিল। সুশান্তের তো সেটুকুও নেই!

-এফকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter