আরও ৪ জেলাকে রেড জোন চিহ্নিত

আরও ৪ জেলাকে রেড জোন চিহ্নিত

করোনা সংবাদঃ
করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী রোধে দেশের আরো চারটি জেলার বিভিন্ন এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করেছে সরকার।

আগামী কাল ২৪ জুন, বুধবার থেকে ওই এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ২৩ জুন, মঙ্গলবার রাতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই চারটি জেলা হলো- কক্সবাজার, মাগুরা, খুলনা ও হবিগঞ্জ। এর মধ্যে কক্সবাজার জেলার সদর উপজেলাধীন কক্সবাজার পৌরসভা, টেকনাফ উপজেলাধীন টেকনাফ পৌরসভা উখিয়া উপজেলাধীন রাজাপালং, রত্নাপালং ইউনিয়নের কিছু এলাকা লকডাউন করা হয়।

এদিকে মাগুরা পৌরসভাধীন একতা বাজার, ভায়না মোড়ের দক্ষিণে ৪নম্বর ওয়ার্ডের খানপাড়া এবং পিটিআই পাড়া এলাকা লকডাউন করা হয়। এছাড়াও খুলনা সিটি করপোরেশনের ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসা উপজেলাধীন আইচগাতী ইউনিয়ন লকডাউন করা হয়। আর হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলাধীন বাহুবল ইউনিয়নে ছুটি ঘোষণা করা হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।

আরো বলা হয়, লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে। এছাড়াও জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

এর আগে ২১ জুন, রবিবার করোনা ভাইরাস সংক্রমণ বিবেচনায় নিয়ে দেশের ১০ জেলায় রেড জোনে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।

প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৩ জন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেলেন ১৫৪৫ জন। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৪১২ জন। এপর্যন্ত শনাক্ত হলেন ১ লাখ ১৯ হাজার ২২৭ জন। আজ সুস্থ হয়ে উঠেছে ৮৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন।

২৩ জুন, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter