আ‘লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হবে নাঃ কাদের

অনলাইন ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আওয়ামী লীগের মতো একটি জনপ্রিয় দলকে বাদ দিয়ে দেশে কোনো জাতীয় ঐক্য হবে না।

শনিবার ফেনী শহরের ট্রাংক রোডের শহীদ মিনার চত্বরে ফেনী জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় একটি আন্তর্জাতিক সমীক্ষার হিসাব দিয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আন্তর্জাতিক সমীক্ষা বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ৬৬ ভাগ, আর আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৪ ভাগ। আওয়ামী লীগের মতো জনপ্রিয় দলকে বাদ দিয়ে দেশে কোনো জাতীয় ঐক্য হবে না। তারা (ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর যুক্তফ্রন্ট) যে ঐক্য করতে চায়, সেই ঐক্য হবে জাতীয়তাবাদী ও সাম্প্রদায়িক ঐক্য। এ ঐক্য দেশের মানুষ মেনে নেবে না।

তিনি বলেন, ঢাকার মহানগর নাট্যমঞ্চে ৩০ দলের সভায় সাত-আটশ লোকেরও জমায়েত হয়নি। প্রধানমন্ত্রী তাদের উদ্দেশে বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যান খুলে দেওয়া হবে। অথচ তারা সেখানে যায় না।

ওবায়দুল কাদের বলেন, দাওয়াত না পেয়েও তারা (বিএনপি) ভুয়া দাওয়াতের কথা প্রচার করে জাতিসংঘের মহাসচিবের কাছে গিয়ে নালিশ করেছেন। লন্ডনে ও ব্যাংককে সভা করেন। তারা প্রতারক ও মিথ্যাচারের দল। বিএনপি ১০ বছরে ১০ মিনিটের জন্যও আন্দোলন করতে মাঠে নামতে পারেনি।

তিনি বলেন, ‘দেখতে দেখতে ১০ বছর, মানুষ বাঁচে কয় বছর, আন্দোলন হবে কোন বছর’ প্রশ্ন করে ফেনীতে জেলা আওয়ামী লীগের আয়োজনে যে জনসভা হয়েছে তারা (বিএনপি) এ রকম একটি জনসভা ঢাকায় করে দেখাক। কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে কোন লাভ হবে না।

আওয়ামী লীগের বিগত সময়ের সাফল্য তুলে ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আগামী সংসদ নির্বাচনে নারী ও তরুণ সমাজ পাঁচ কোটি ভোটার হবে আওয়ামী লীগের শক্তি। আওয়ামী লীগের অবদানে এখন দেশে বিদ্যুতের লোডশেডিং নেই বললেই চলে। ১৬ কোটি জনসংখ্যার মধ্যে ১৪ কোটি মানুষের হাতে মোবাইল ফোন। ১০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। গ্রামের মানুষ ঘরে বসে প্রবাসীদের সঙ্গে ছবি দেখে (ভিডিও কল) এখন কথা বলতে পারে।

-আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter