ইউএনও সাঈকার বদলি আদেশ স্থগিত

সারাদেশ:

কক্সবাজারের পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈকা সাহাদাতের বদলি আদেশ একদিনের মাথায় স্থগিত করা হয়েছে। ১লা মে শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ স্থগিত করা হয়। একইভাবে কুমিল্লার ব্রাহ্মনপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা সিদ্দিকা বেগমের বদলির আদেশও স্থগিত করা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈকা সাহাদাতকে আগামী ৩ মের মধ্যে বদলিকৃত কর্মস্থল চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদানের আদেশ দেওয়া হয়। তার জায়গায় কুমিল্লার ব্রাহ্মনপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা সিদ্দিকা বেগমকে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে ৩ মের মধ্যে যোগদান করতে বলা হয়।

পেকুয়ার ইউএনও সাঈকা সাহাদাতের বিরুদ্ধে সম্প্রতি ১৫টন চাল কেলেঙ্কারীতে জড়িত থাকার অভিযোগ উঠে। আলোচিত এ ঘটনায় টৈটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। এরপর তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। কিন্তু চাল কেলেঙ্কারীর এ ঘটনায় নেপথ্যে ইউএনও’র সংশ্লিষ্টতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গত কয়েকদিন ধরে সরব হয়ে উঠে স্থানীয়রা।

এফ. কে.

Print Friendly, PDF & Email
FacebookTwitter